fbpx

জাতীয় নির্বাচনের জন্য চূড়ান্ত ৪২ হাজার ভোটকেন্দ্র

জাতীয় নির্বাচনের জন্য চূড়ান্ত ৪২ হাজার ভোটকেন্দ্র

ডিসেম্বরের শেষ সপ্তাহে একাদশ জাতীয় সংসদ নির্বাচন হবে বলে জানিয়েছে নির্বাচন কমিশন। ভোটের জন্য ৪২ হাজার ভোটকেন্দ্র চূড়ান্ত করা হয়েছে। ব্যালট পেপার ছাপানোর জন্য সরকারি ছাপাখানাগুলোর সঙ্গেও প্রাথমিক আলাপ শেষ। এখন ৭ লাখ ভোট কর্মকর্তার তালিকা তৈরি করছে ইসি।

রাজনীতিতে এখন ভোটের আগমনী। সরকারী দলসহ সংসদে বিরোধী দল ঘোষণা দিয়েই মাঠে নেমে পড়েছে। সাবেক বিরোধী দল আইন আদালত সামাল দেওয়ার পাশাপাশি ভোটের প্রস্তুতিও নিচ্ছে। ডিসেম্বরের শেষ সপ্তাহে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ১০ কোটি ৪০ লাখ ভোটারের জন্য ভোটকেন্দ্র হবে ৪২ হাজার। অংশগ্রহণমূলক নির্বাচনের জন্য নিজেদের প্রস্তুত করছে নির্বাচন কমিশন।

নির্বাচনের বিশাল যজ্ঞে যে কোনো ধরণের রাজনৈতিক পরিস্থিতি মোকাবেলা করে সংবিধান অনুয়ায়ী নির্বাচনের পথে হাঁটা ছাড়া কোন বিকল্প নেই বলে মনে করে ইসি। সাত লাখ ভোটগ্রহণ কর্মকর্তার তালিকা হলেও কারো নামে অভিযোগ উঠলে তার জায়গায় অন্য কাউকে দেওয়ার চিন্তা থেকে তালিকায় ১০ শতাংশ বেশি নাম রাখা হবে।

এর আগে ১৩ মার্চ গাইবান্ধা-২ এবং ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের উপনির্বাচন। জুন জুলাইয়ে নির্বাচন হবে পাঁচ সিটি কর্পোরেশনে। এরপর ৩০ অক্টোবর শুরু হবে জাতীয় নির্বাচনের কাউন্ট ডাউন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *