fbpx

আবারও চালু হচ্ছে সিলেট-লন্ডন সরাসরি ফ্লাইট

সিলেট থেকে সরাসরি লন্ডন ফ্লাইট চালু করতে সাড়ে ৪শ’ কোটি টাকার প্রকল্প হাতে নেয়া হয়েছে। জানালেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী একেএম শাহজাহান কামাল।

আজ (বৃহস্পতিবার) বিকেলে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমান বন্দরের সভাকক্ষে কর্মকর্তাদের সঙ্গে বৈঠক শেষে উপস্থিত সাংবাদিকদের প্রশ্নের জবাবে বেসামরিক বিমান পরিবহন মন্ত্রী এ কথা বলেন।

একেএম শাহজাহান কামাল এসময় আরও বলেন, ওসমানী আন্তর্জাতিক বিমান বন্দরের রানওয়ের ওভার লে ৮ থেকে ১৪ ইঞ্চি পর্যন্ত বৃদ্ধি করে রানওয়ের শক্তিমাত্রা বৃদ্ধি করা হবে। আরও ৬টি বোর্ডিং ব্রিজ স্থাপন করা হবে।

বিমানমন্ত্রী বলেন, যাত্রীদের কথা বিবেচনা করে ঢাকা-সিলেট রুটে বিমানের বিকেলে একটি ফ্লাইট চালু করা হবে। এছাড়াও ইউএস বাংলা ফেব্রুয়ারি থেকে বিকেলে ফ্লাইট চালু করবে।

তিনি বলেন, সিলেটের বিনিয়োগ ও বাণিজ্য সম্প্রসারণে সিলেট থেকে কার্গো পণ্য রপ্তানির প্রয়োজনীয় ইকুইপমেন্টস সংগ্রহ করা হবে। সিলেটের প্রাকৃতিক সৌন্দর্য্যমণ্ডিত স্থানগুলোকে রক্ষা করে এগুলোকে ট্যুরিস্ট স্পট হিসেবে গড়ে তোলা হবে। কক্সবাজার সিলেট রুটে ফ্লাইট চালু করা হবে।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মহিবুর রহমান মানিক এমপি, ইয়াহিয়া চৌধুরী এমপি, সিভিল অ্যাভিয়েশনের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম নাইম হাসান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *