fbpx

আলমাস স্টোরকে ৫০ হাজার টাকা জরিমানা

মূল্য তালিকা না থাকা এবং আমদানিকারকের নাম দেখাতে না পারায় গুলশানের আলমাস ডিপার্টমেন্টাল স্টোরকে ৫০ হাজার টাকা জরিমানা করছে ভ্রাম্যমাণ আদালত।

বুধবার গুলশান ও বনানী এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় এ জরিমানা করেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সাজিদ আনোয়ার।

এসময় বিভিন্ন প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে সাড়ে তিন লাখ টাকা জরিমানা করা হয়। ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুযায়ী এ জরিমানা করা হয়। সর্বোচ্চ খুচরা মূল্যের (এমআরপি) অতিরিক্ত মূল্যে বিক্রয়, স্টাফ ফিটনেস না থাকা এবং অস্বাস্থ্যকর উপায়ে খাবার সংরক্ষণের অপরাধে গুলশান ১ এর হেরফি রেস্টুরেন্টকে ১ লাখ টাকা এবং বনানী ১১ এর অলিভ গার্ডেনকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া আমদানিকৃত পণ্যের গায়ে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই)অনুমোদন না থাকা এবং অস্বাস্থ্যকর উপায়ে খাবার সংরক্ষণের অপরাধে বনানী ১১ এর গৌরমেট বাজারকে ৫০ হাজার টাকা, পণ্যের গায়ে উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখ না থাকা এবং খাদ্যদ্রব্য সঠিকভাবে প্যাকেজিং না করায় প্রিমিয়ার সুইটসকে এক লাখ টাকা জরিমানা করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *