fbpx

তিন লাখ ৫৯ হাজার ২৬১ সরকারি পদ শূন্য: জনপ্রশাসনমন্ত্রী

সরকারি বিভিন্ন মন্ত্রণালয় এবং আওতাধীন দপ্তরগুলোতে বর্তমানে তিন লাখ ৫৯ হাজার ২৬১টি পদ শূন্য রয়েছে বলে জানিয়েছেন জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম।

মঙ্গলবার জাতীয় সংসদে প্রশ্নোত্তর পর্বে চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের সংসদ সদস্য মোহা. গোলাম রাব্বানীর তারকা চিহ্নিত প্রশ্নের উত্তরে তিনি এই তথ্য জানান।

সৈয়দ আশরাফ বলেন, এর মধ্যে প্রথম শ্রেণির ৪৮ হাজার ২৪৬, দ্বিতীয় শ্রেণির ৫৪ হাজার ২৯৪, তৃতীয় শ্রেণির এক লাখ ৮২ হাজার ৭৩৭ এবং চতুর্থ শ্রেণির ৭৩ হাজার ৯৮৪টি পদ শূন্য রয়েছে।

তিনি বলেন, বিভিন্ন মন্ত্রণালয় বা বিভাগ এবং এগুলোর অধীন সংস্থাগুলোর চাহিদার পরিপ্রেক্ষিতে সরকারি কর্ম কমিশনের মাধ্যমে ৯ ও ১০ থেকে ১২ গ্রেডের(প্রথম ও দ্বিতীয় শ্রেণি) শূন্য পদে জনবল নিয়োগ করা হয়ে থাকে। জনপ্রশাসনমন্ত্রী বলেন, ১৩ থেকে ২০ গ্রেডের(তৃতীয় ও চতুর্থ শ্রেণি) পদে নিজ নিজ মন্ত্রণালয় বা বিভাগ বা দপ্তর বা সংস্থার নিয়োগ বিধি অনুযায়ী সংশ্লিষ্ট মন্ত্রণালয় বা বিভাগ বা দপ্তর বা সংস্থা জনবল নিয়োগ করে থাকে। শূন্য পদ দ্রুত পূরণের লক্ষ্যে ইতোমধ্যে সব মন্ত্রণালয় বা বিভাগকে অনুরোধ জানিয়ে পত্র দেয়া হয়েছে বলেও উল্লেখ করেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *