fbpx

বেগম খালেদা জিয়া গুরুতর অসুস্থ

বিএনপি অভিযোগ করে বলেছে. দলের চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া গুরুতর অসুস্থ।
পরিবারের সদস্যরা তার সঙ্গে কারাগারে সাক্ষাৎ করতে গেলে ওয়েটিং রুমেও আসতে পারেননি তিনি। সরকারকে বারবার তার অবনতিশীল স্বাস্থ্যের বিষয়ে অবহিত করা হলেও তাতে কর্ণপাত না করে তাকে জীবনহানির দিকে ঠেলে দেয়া হচ্ছে।
শুক্রবার রাতে দলটির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী এক জরুরি সাংবাদিক সম্মেলনে এই অভিযোগ করেন। তিনি অভিযোগ করেন, আমরা গত কয়েক দিন ধরে বিএনপি বেগম খালেদা জিয়ার অবনতিশীল স্বাস্থ্যের বিষয়ে অবহিত করেছি।
বেগম খালেদা জিয়ার স্বজনরা কারাগারে তার সাথে সাক্ষাৎ করতে গেলে তার পা, হাঁটুসহ সারা শরীরে ব্যথা এতটাই তীব্র হয়েছে যে, তিনি তার জেল কক্ষ থেকে ওয়েটিং রুম পর্যন্তও আসতে পারেননি। বিকেল সোয়া ৪টা থেকে প্রায় দেড় ঘণ্টা অপেক্ষা করার পর কারা কর্তৃপক্ষের লোকেরা পরিবারের লোকজনদেরকে জানায় যে, বেগম জিয়া অসুস্থতার কারণে দেখা করতে পারবেন না। সুতরাং কারা কর্তৃপক্ষও স্বীকার করলো যে, বেগম জিয়া গুরুতর অসুস্থ।
রিজভী বলেন, প্রতিহিংসায় কাণ্ডজ্ঞানহীন সরকার বেগম জিয়াকে নির্যাতন করাটাই ছিল যেন মূল টার্গেট, আর সেজন্যই আদালতের ঘাড়ে বন্দুক রেখে সাজা দিয়ে বন্দি করে রেখেছে। আমরা তার জীবন নিয়ে শঙ্কা প্রকাশ করছি। তিনি বলেন, বর্তমানে তিনি চরম স্বাস্থ্যঝুঁকিতে রয়েছেন।
ওবায়দুল কাদের সাহেবের বক্তব্য আরও ভয়ঙ্কর ইঙ্গিত বহন করে। তার বক্তব্যে প্রমাণিত হলো, সত্যি সত্যি তারা বিএনপি চেয়ারপার্সনের জীবন নিয়ে একটা গভীর চক্রান্তে লিপ্ত। রিজভী বলেন, এই ঘটনা দেশের আপামর জনসাধারণকে ভীষণভাবে উদ্বিগ্ন ও ব্যথিত করে তুলেছে। কেন ব্যক্তিগত চিকিৎসকদেরকে তার স্বাস্থ্য পরীক্ষা করার জন্য দেখা করার অনুমতি দেয়া হচ্ছে না?
কেন তার পছন্দ মতো রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসার সুযোগ দেয়া হচ্ছে না? স্বরাষ্ট মন্ত্রণালয়ের অনুমতিপত্র নিয়ে যাবার পরও কোন অজ্ঞাত কারণে বৃহস্পতিবার বিএনপি উচ্চ পর্যায়ের তিনজন নেতাকে দেখা করতে দেয়া হয়নি? সব মিলিয়ে এক গভীর ষড়যন্ত্র বাস্তবায়নের আভাস পাচ্ছি আমরা।
এই ঘটনায় সরকার প্রধানের এক সর্বব্যাপী প্রতিহিংসা ও বিদ্বেষের প্রতিফলন ফুটে উঠছে। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপি ভাইস-চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম,ফরহাদ হালিম ডোনার,যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *