fbpx

বৈঠক মঙ্গলবার

বিএনপির বৈঠক মঙ্গলবার ইসির সঙ্গে

প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) সঙ্গে বৈঠকে

জাতীয় ও স্থানীয় নির্বাচন বিষয়ে বিএনপির অবস্থান জানাতে দলের একটি প্রতিনিধি দল মঙ্গলবার নির্বাচন কমিশনে (ইসি) যাবে।

মঙ্গলবার বেলা ১১টায় দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেনের নেতৃত্বে এই প্রতিনিধি দল প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) সঙ্গে বৈঠকে বসবে বলে সমকালকে জানিয়েছেন বিএনপি চেয়ারপারসনের গণমাধ্যম শাখার কর্মকর্তা শায়রুল কবির খান।

প্রতিনিধি দলে আরও থাকছেন, দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, দলের ভাইস চেয়ারম্যান চৌধুরী কামাল ইবনে ইউসুফ ও যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।

নির্বাচন কমিশনের সঙ্গে বৈঠকের প্রস্তুতি হিসেবে সোমবার চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয় গুলশানে জ্যেষ্ঠ নেতারা এক বৈঠক করেন। সন্ধ্যা সাড়ে ৭টায় অনুষ্ঠিত এ বৈঠকে ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা ইসমাইল জবিউল্লাহ, নির্বাচন কমিশনের সাবেক সচিব আবদুর রশিদ এবং খালেদা জিয়ার একান্ত সচিব এবিএম আবদুস সাত্তার উপস্থিত ছিলেন।

আসন্ন গাজীপুর ও খুলনা সিটি করপোরেশন নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড তৈরিসহ নির্বাচনে সেনা মোতায়েনের দাবি করা হবে বিএনপির পক্ষ থেকে। এর বাইরে আগামী জাতীয় নির্বাচনেও একই দাবি বাস্তবায়নের জন্য নির্বাচন কমিশনকে আনুষ্ঠানিকভাবে জানানো হবে।

এর আগে গত বছরের অক্টোবরে সিইসির সঙ্গে সংলাপে বিএনপি ২০ দফা দাবি তুলে ধরে। এর মধ্যে উল্লেখযোগ্য ছিল- নির্বাচনের জন্য সহায়ক সরকার নিশ্চিত করা, ভোটের আগে অবশ্যই সংসদ ভেঙে দেওয়া, বিরোধী দলের নেতাকর্মীদের বিরুদ্ধে যে মিথ্যা মামলা আছে তা প্রত্যাহার করা, গুম-খুন-হয়রানি বন্ধ করা, প্রতিরক্ষা বাহিনীকে বিচারিক ক্ষমতা দিয়ে নির্বাচনের অন্তত সাত দিন আগে থেকে মোতায়েন করা, নির্বাচনে ইভিএম ব্যবহার না করা, সব রাজনৈতিক দলকে এখন থেকে স্বাভাবিক কার্যক্রম পরিচালনা করার সুযোগ করে দেওয়া ইত্যাদি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *