fbpx

বিএনপির কর্মসূচি চলাকালে হঠাৎ পুলিশ এক কর্মীকে আটক, অতঃপর যা ঘটল

আজ বৃহস্পতিবার বেলা ১১টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে দুর্নীতি মামলার সাজায় কারাবন্দি খালেদা জিয়ার মাসপূর্তির দিনে তার মুক্তির দাবিতে বিএনপির এক ঘণ্টার কর্মসূচি চলাকালে হঠাৎ পুলিশ এক কর্মীকে আটক করার পর হট্টগোলের মধ্যে মিনিট দশেক আগেই পণ্ড হয়ে যায় দলটির অবস্থান কর্মসূচি। পূর্ব ঘোষণা অনুযায়ী আজ কর্মসূচি শুরু হয়। ব্যানার-ফেস্টুন নিয়ে স্লোগান দিয়ে খালেদা জিয়ার মুক্তির দাবি জানাতে থাকেন দলটির নেতা-কর্মীরা।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু, এজেডএম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য জয়নুল আবদিন ফারুকসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন এ কর্মসূচিতে। ২০ দলীয় জোটের কয়েকজন শরিক নেতাকেও সেখানে দেখা যায়।

বেলা পৌনে ১২টার দিকে গোয়েন্দা পুলিশের একটি দল সার্ক ফোয়ারার দিক থেকে এগিয়ে এসে অবস্থান কর্মসূচির কাছ থেকে একজনকে আটক করে টেনে হিঁচড়ে নিয়ে যেতে থাকে। এই পরিস্থিতিতে কর্মসূচি স্থলে শুরু হয় তুমুল হট্টগোল। ওই সময় কর্মসূচিতে বক্তব্য দিচ্ছিলেন জয়নুল আবদিন ফারুক। গণ্ডগোল শুরু হলে মির্জা ফখরুল দাঁড়িয়ে পুলিশের ভূমিকার নিন্দা জানিয়ে নিজে বক্তব্য না দিয়েই কর্মসূচি শেষ করে দেন।কর্মসূচির কারণে প্রেস ক্লাবের সামনের সড়কের এক পাশে যান চলাচল বিঘ্নিত হওয়ায় অন্য পাশ দিয়ে উভয়মুখী চলাচলের ব্যবস্থা করে পুলিশ।

জিয়া এতিমখানা দুর্নীতি মামলার রায়ে গত ৮ ফেব্রুয়ারি সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দিয়ে কারাগারে পাঠয় ঢাকার একটি আদালত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *