fbpx

‘পিএফএ প্লেয়ার অব দ্য ইয়ার’ সালাহ

লিভারপুলের জার্সিতে প্রথম মৌসুমেই তাক লাগিয়ে দিয়েছেন মোহামদ সালাহ।

লিওনেল মেসির মতো ছোটখাটো গড়নের, বাঁ পায়ে খেলেন সমানে। খেলার ধরন, গোল করার ক্ষমতা, পাসিং দক্ষতা তাকে লিভারপুলের মেসি নামেই পরিচিত করে তুলেছে। চলতি মৌসুমে এখন পর্যন্ত ৪১ গোল করেছেন মিসরীয় এই ফরোয়ার্ড। এমন পারফর্মেন্সের স্বীকৃতিও পেলেন হাতে নাতে।

প্রতিবছর ইংলিশ ফুটবলে অংশ নেয়া ফুটবলারদের মধ্য হতে পারফর্মেন্সের ভিত্তিতে ‘পিএফএ প্লেয়ার অব দ্য ইয়ার’ পুরস্কার দেয়া হয়। এ বছর সেই পুরস্কার পেয়েছেন সালাহ। ২০১৭-১৮ মৌসুমের জন্যই এই খেতাব পান লিভারপুলের এই ফুটবলার।

‘পিএফএ প্লেয়ার অব দ্য ইয়ার’ খেতাব জিততে সালাহ পেছনে ফেলেছেন ম্যানচেস্টার সিটির কেভিন ডি ব্রুইন, লেরয় সানে, ডেভিড সিলভা, টটেনহ্যাম হটস্পারের হ্যারি কেন, ম্যানচেস্টার ইউনাইটেডের গোলরক্ষক ডেভিড ডি গিয়াকে। রবিবার সেন্ট্রাল লন্ডনের গ্রসভেনর হাউসে এই পুরস্কার গ্রহণ করেন সালাহ।

তিনিই প্রথম মিসরীয় খেলোয়াড় হিসেবে এই পুরস্কার পেলেন। পুরস্কার জিতে সালাহ বলেন, ‘আশা করি, আমিই শেষ ব্যক্তি নই। পুরস্কারটি জিততে পেরে আমি গর্বিত। আমি খুবই কঠোর পরিশ্রম করেছি। এটা খুবই সম্মানের।

’ এ দিন সেরা তরুণ ফুটবলারের পুরস্কার জিতে নেন ম্যানচেস্টার সিটির জার্মান ফুটবলার লেরয় সানে। নারীদের মধ্যে তরুণ ফুটবলারে পুরস্কার পান ব্রিস্টল সিটির লুরেন হেম্প। আর বর্ষসেরা নারী ফুটবলার মনোনীত হন চেলসির ফ্রান কিরবি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *