fbpx

ছোটবেলা থেকেই মানুষের সেবা করা শিখতে হবে : প্রধানমন্ত্রী

ছোটবেলা থেকেই মানুষের সেবা করা শিখতে হবে

ছোট থেকে দেশের মানুষের সেবা করা শিখতে হবে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। চাঁদপুরের হাইমচরে বাংলাদেশ স্কাউটস আয়োজিত ৬ষ্ঠ জাতীয় কমডেকা উদ্বোধন করে একথা বলেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, এই অনুষ্ঠান করছি এমন একটি সময়ে যখন বিশ্ব দরবারে বাংলাদেশ সম্মান অর্জন করেছে। স্কাউট কার্যক্রম সম্প্রসারণে সর্বাত্মক সহযোগিতা করে যাচ্ছি আমরা। তাতে ছোটরা ডিসিপ্লিন শিখবে, দেশের মানুষের সেবা করতে পারবে। ছোট থেকে দেশের মানুষের সেবা করা শিখতে হবে।

প্রধানমন্ত্রী যোগ করেন, স্কাউট নানান মানুষের পাশে দাঁড়ায় সেসব আমি দেখি মুগ্ধ হই। আমরা বাংলাদেশকে শান্তিপূর্ণ দেশ হিসেবে নির্মাণ করতে চাই। সেজন্য মাদক, জঙ্গিবাদ ও সন্ত্রাস চিরতরে নির্মূল করতে হবে। এ কাজে শিক্ষক ও অভিভাবক সবাইকে এগিয়ে আসতে হবে।

স্কাউট সদস্যদের উদ্দেশ্যে তিনি বলেন, আজ যারা শিশু কিশোর তোমরাই হবে দেশের কর্ণধার। সেজন্য নিজেকে প্রস্তুত করতে হবে যেন মুক্তিযুদ্ধের চেতনায় নিজেদের গড়ে তুলতে পারো। তোমরাই দেশকে নেতৃত্ব দেবে। তোমাদের যোগ্য হয়ে গড়ে উঠতে হবে দেশের জন্য, মানুষকে ভালোবাসতে হবে। এখনই তোমরা প্রশিক্ষণ পাচ্ছো, প্রতিষ্ঠিত হলেও সেটা ভুলে যাবে না।

প্রথমবারের মতো চাঁদপুরের হাইমচরে স্কাউট সমাবেশ অনুষ্ঠিত হচ্ছে। এই সমাবেশে দেশের বিভিন্ন প্রান্ত থেকে সাত হাজারেরও বেশি স্কাউট সদস্য অংশগ্রহণ করছে।

প্রধানমন্ত্রী প্রায় আট বছর পর চাঁদপুর সফর করছেন। সেখানে তিনি ৪৭টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্থর স্থাপন করবেন এবং স্থানীয় জনসভায় ভাষণ দেবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *