fbpx

হাসপাতালে ভয়াবহ অগ্নিকাণ্ডে অন্তত ৩৯ জনের মৃত্যু….

দক্ষিণ কোরিয়ার মিরায়াং শহরের একটি হাসপাতালে ভয়াবহ অগ্নিকাণ্ডে অন্তত ৩৯ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছে আরও বহু মানুষ। শুক্রবার স্থানীয় সময় সকাল সাড়ে ৭টার পর সেজং হাসপাতালে আগুন লাগে। খবর বিবিসি ও এএফপির।

হৃদরোগের চিকিৎসার জন্য বিশেষায়িত এই হাসপাতালের জরুরী বিভাগ থেকে আগুনের সূত্রপাত হয় বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, অগ্নিকাণ্ডের সময় ওই হাসপাতাল এবং পাশের নার্সিং হোমে দুই শতাধিক রোগী ভর্তি ছিলেন। তাদের অধিকাংশকেই নিরাপদে সরিয়ে নেয়া সম্ভব হয়। মিরায়াং শহরের অগ্নিনির্বাপণ বিভাগের প্রধান চই মান-উ বলেন, হাসপাতাল ও নার্সিং হোম দুই জায়গাতেই প্রাণহানির ঘটনা ঘটেছে। কয়েকজনের মৃত্যু হয়েছে অন্য হাসপাতালে নেয়ার পথে।

অগ্নিকাণ্ডে ৭০ জনের আহত হওয়ার খবর পাওয়া গেছে, যাদের মধ্যে ১১ জনের অবস্থা গুরুতর। জেসিওন শহরের একটি সরকারী জিমনেসিয়ামে অগ্নিকাণ্ডে ২৯ জন মৃত্যুর মাসখানেক পর মিরায়াং-এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটল। শহরটি রাজধানী সিউল থেকে ২৭০ কিলোমিটার দক্ষিণ-পূর্বে

অবস্থিত। ২০০৮ সাল থেকে কার্যক্রম চালিয়ে যাওয়া সেজং হাসপাতালটিতে প্রায় ৩৫ জন চিকিৎসা কর্মী কাজ করেন বলে সাউথ গিয়ংসাং প্রদেশের কর্মকর্তারা জানান। ঘটনাস্থল থেকে ছবিতে রোগীদের সরিয়ে নেয়ার পাশাপাশি হাসপাতাল ভবনের চারপাশে গাঢ় ধূসর ধোঁয়া দেখা গেছে।

দক্ষিণ কোরীয় বার্তা সংস্থা ইয়োনহাপ জানিয়েছে, অগ্নিকাণ্ডের ঘটনায় কেবল নার্সিং হোম থেকেই ৯৩ রোগীকে নিরাপদে সরিয়ে নেয়া হয়েছে। ঘটনার পর প্রেসিডেন্ট মুন জায়ে ইন কর্মকর্তাদের নিয়ে জরুরী বৈঠকে বসেছেন বলে তার মুখপাত্র সেয়ং ওয়া দায়ে জানিয়েছেন। দশককালের মধ্যে দেশটিতে হওয়া ভয়াবহ এ অগ্নিকাণ্ডে মৃত অধিকাংশই ধোঁয়ার বিষক্রিয়ায় প্রাণ হারিয়েছে বলে ধারণা দমকল কর্মীদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *