fbpx

১৫ সদস্যের বাংলাদেশ দল ঘোষনা

দল ঘোষণার দুদিন আগেই জানাজানি হয়েছিল

মূল দল থেকে বাদ পড়ছেন তাসকিন আহমেদ আর ইমরুল কায়েস। দল ঘোষণা শেষে সেটাই সত্যি হলো। মূল দলে জায়গা পেয়েছেন কেন্দ্রীয় চুক্তি থেকে সদ্য বাদ পড়া মোসাদ্দেক সৈকত।গুরুত্ব দেয়া হয়েছে শ্রীলঙ্কায় অনুষ্ঠিত নিদাহাস ট্রফিতে খেলা দলের উপরই। ওই দল থেকে বাদ পড়েছেন তাসকিন, ইমরুল আর নুরুল হাসান সোহান।এদের বাদ দেয়ার পেছনেও অবশ্য যুক্তি দেখিয়েছেন নির্বাচকরা।

১৫ সদস্যের দলে আছেন

সাকিব আল হাসান (অধিনায়ক), মাহমুদুল্লাহ রিয়াদ (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন, লিটন দাস, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, আবু হায়দার রনি, আবু জায়েদ রাহি, আরিফুল হক, নাজমুল ইসলাম অপু এবং মেহেদী হাসান মিরাজ।

রোববার দুপুরে বিসিবির মিডিয়া সেন্টারে দল ঘোষণার পর প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, আমরা সেরা দল গড়ার চেষ্টা করেছি। নিদাহাস ট্রফিতে আমরা বুঝেছি টি-টোয়েন্টিতে কীভাবে খেলতে হয়। তাই আগের দলটার উপর গুরুত্ব দিয়ছি।

তাসকিন আর ইমরুলের বাদ পড়া নিয়ে নান্নু বলেন, তাসকিনের বাদ পড়ার পেছনের কারণ শুধু চোটই নয় দায়ী তার পারফরম্যান্সও। ইমরুলেরও টি-টোয়েন্টিতে পারফরম্যান্স এতটা সমৃদ্ধ নয়। তাই তাদের বাদ দিতে হয়েছে। আশা করি দুজনই ওয়েস্ট ইন্ডিজ সফরে দলে ফিরতে পারবে।

দলে যোগ হয়েছেন মোসাদ্দেক সৈকত। হঠাৎ মোসাদ্দেকের দলে ফেরা নিয়ে তিনি বলেন, মিরাজও কিছুটা আনফিট। তবুও তাকে দলে রাখা হয়েছে। সে যদি খেলতে না পারে তাহলে মোসাদ্দেক তার পরিবর্তে খেলবে। তাছাড়া মোসাদ্দেক টি-টোয়েন্টিতে ভালো বোলিং করতে পারে। তাই তাকে বিবেচনা করা হয়েছে।চলতি মাসের ২৯ তারিখে আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলার জন্য দেরাদুনের উদ্দেশ্যে রওনা করবে বাংলাদেশ। ৩, ৫ ও ৭ জুন অনুষ্ঠিত হবে ম্যাচগুলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *