fbpx

স্বাধীনতা দিবসে বঙ্গভবনে সংবর্ধনা

স্বাধীনতা দিবসে বঙ্গভবনে সংবর্ধনা

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও তাঁর স্ত্রী রাশিদা খানম দেশের ৪৮তম স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আজ সোমবার বঙ্গভবনে সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গভবনের লনে আয়োজিত এই অনুষ্ঠানে বিকেল ৪টা ৪৫ মিনিটে এসে যোগ দেন। প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ এবং বঙ্গবন্ধুর ছোট মেয়ে শেখ রেহানাও সংবর্ধনা অনুষ্ঠানে অংশ নেন।

বিশিষ্ট মুক্তিযোদ্ধা এবং বীরশ্রেষ্ঠ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যরা স্বাধীনতা ও জাতীয় দিবসের এই অনুষ্ঠানে যোগ দেন। এ ছাড়া অনুষ্ঠানে মন্ত্রিপরিষদের সদস্য, প্রধানমন্ত্রীর উপদেষ্টা, ঢাকায় নিযুক্ত বিভিন্ন দেশের রাষ্ট্রদূত ও হাইকমিশনার, প্রতিমন্ত্রী, সুপ্রিম কোর্টের বিচারপতি, মন্ত্রিপরিষদ সচিব, সিনিয়র আইনজীবী, তিন বাহিনীর প্রধান, সংসদ সদস্যবর্গ, সিনিয়র রাজনৈতিক নেতৃবৃন্দ, সম্পাদক, সাংবাদিক নেতা, পদস্থ বেসামরিক ও সামরিক কর্মকর্তা, শিক্ষাবিদ, ব্যবসায়ী নেতৃবৃন্দ, শিল্পী ও বিশিষ্ট নাগরিকরা অনুষ্ঠানে অংশ নেন।

রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ উপলক্ষে একটি কেক কাটেন। তাঁরা অনুষ্ঠানে অংশ নেওয়া যুদ্ধাহত মুক্তিযোদ্ধা, বিশিষ্ট ব্যক্তিবর্গ ও অতিথিদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।

রাষ্ট্রপতি আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের কুশলাদি সম্পর্কে খোঁজ-খবর নেন এবং তাঁদের কল্যাণে সব ধরনের সহায়তার আশ্বাস দেন। সংবর্ধনা শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে দেশের বিশিষ্ট সংগীত শিল্পীরা দেশাত্মবোধক গান পরিবেশন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *