fbpx

শ্রীদেবী আর নেই

কালজয়ী অভিনেত্রী শ্রীদেবী শনিবার রাত ১১টায় দুবাইতে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা গেছেন। এরপর থেকেই টুইটারসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে তাকে স্মরণ করে শোকবার্তা জানান শুভাকাঙ্ক্ষীরা।ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী থেকে দক্ষিণী সিনেমার সুপারস্টার রজনীকান্তসহ অনেকেই শোকবার্তা জানিয়েছেন। ৫৪ বছরের জীবনে ৫০ বছরই তার কেটেছে অভিনয় করে।

প্রখ্যাত ভারতীয় অভিনেত্রী শ্রীদেবী হৃদরোগে আক্রান্ত হয়ে দুবাইয়ে মারা গেছেন। শ্রীদেবীর দেবর সঞ্জয় কাপুরের বরাত দিয়ে সংবাদমাধ্যমগুলো এ খবর জানায়। চিত্রনায়িকার বয়স হয়েছিল ৫৪ বছর। একটি পারিবারিক অনুষ্ঠানে অংশ নিতে দুবাই আসেন শ্রীদেবী। তার সঙ্গে ছিলেন স্বামী বনি কাপুর ও ছোট মেয়ে খুশি। সেখানে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন শ্রীদেবী।

শ্রীদেবীকে বলা হয় বলিউডের প্রথম নারী সুপারস্টার। ১৯৬৩ সালের ১৩ আগস্ট তামিলনাড়ুর শিবাকাশীতে জন্ম নেয়া শ্রীদেবীর আসল নাম শ্রী আম্মা ইয়ান্গার আয়্যাপfন। তিনি একাধারে তামিল, তেলেগু, মালায়ালাম, কান্নাদা ও হিন্দি ছবিতে অভিনয় করেছেন।

শিশুশিল্পী হিসেবে রূপালী পর্দায় শ্রীদেবীর পথচলা শুরু। দারুণ অভিনয় দক্ষতা আর অসাধারণ নৃত্য পারঙ্গমতায় দ্রুতই জয় করেন কোটি মানুষের হৃদয়। চলচ্চিত্রে অসামান্য অবদানের জন্য ২০১৩ সালে ভারতের চতুর্থ সর্বোচ্চ রাষ্ট্রীয় খেতাব পদ্মশ্রী সম্মানে ভূষিত হন তিনি।

চাঁদনী, লামহে, নাজরানা, মিস্টার ইন্ডিয়া, নাগিনসহ ৯০ দশকের একের পর এক সুপারহিট চলচ্চিত্রে অভিনয় করেছেন শ্রীদেবী। আর অভিনয় করবেন না বলে অবসরে গিয়েছিলেন ১৯৯৬ সালে।

ষোল বছর পর রূপালী পর্দায় প্রত্যাবর্তন করেন সাড়া জাগানো চলচ্চিত্র ইংলিশ ভিংলিশ নিয়ে। ২০১৭তেও ৫৩ বছর বয়সে অসামান্য অভিনয় করেছেন আলোচিত হিন্দি থ্রিলার, মম-এ। সেটিই হয়ে রইলো এ মহাতারকার সর্বশেষ চলচ্চিত্র।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *