fbpx

রংপুরে ঠাকুরপাড়ায় হামলার দায় স্বীকার বিএনপি নেতার

রংপুরের ঠাকুরপাড়া হিন্দুবাড়িতে হামলা, ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনার মামলার অন্যতম আসামি বিএনপি নেতা মাসুদ রানা ম্যাজিস্ট্রেটের কাছে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

রোববার সন্ধ্যায় রংপুরের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আরিফুল ইসলামের আদালতে এ জবানবন্দি দেন। মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মোহাম্মদ আলী আসামি মাসুদ রানার স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, গত ৩০ জানুয়ারি বিএনপি নেতা মাসুদ রানাকে গঙ্গাচড়া থানা পুলিশ সলেয়াশাহ বাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করে। এরপর তাকে আদালতে হাজির করে জিজ্ঞাসাবাদের জন্য ৭ দিনে রিমান্ডের আবেদন করলে বিচারক ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ডে জিজ্ঞাসাবাদে মাসুদ রানা ঠাকুরপাড়ায় হিন্দুবাড়িতে তাণ্ডবের ঘটনায় সরাসরি অংশগ্রহণ করাসহ ঘটনার মদদদাতাদের নামও প্রকাশ করেন। এরপর রোববার আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন মাসুদ রানা।

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মোহাম্মদ আলী আরও জানান, জবানবন্দি শেষে আদালতের মাধ্যমে তাকে জেলাহাজতে পাঠানো হয়।

গত বছরের ১০ নভেম্বর ফেসবুকে ধর্ম অবমাননাকর পোস্ট দেওয়ার অভিযোগে টিটু রায়ের গ্রেফতারের দাবিতে পাগলাপীরের সলেয়াশাহ এলাকায় মানববন্ধন বিক্ষোভে সমাবেশ করে এলাকাবাসী। এরপর তারা হিন্দুবাড়িতে হামলা, ভাংচুর, লুটপাট ও অগ্নিসংযোগ করে। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে রংপুর কোতোয়ালি থানা ও গঙ্গাচড়া থানায় দুটি মামলা করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *