fbpx

মুম্বাইয়ে আবাসিক এলাকায় বিমান বিধ্বস্ত

ভারতে মুম্বাইয়ে আবাসিক এলাকায় একটি চার্টার্ড  বিমান বিধ্বস্তের ঘটনা ঘটেছে

২৮ জুন বৃহস্পতিবার শহরের পূর্বাঞ্চলে ঘাটকোপাড়ের এই বিমান বিধ্বস্তের ঘটনায় নিহত হয়েছেন অন্তত পাঁচজন। পাইলট বিমানটি অবতরণের চেষ্টার সময় সেটি বিধ্বস্ত হয়। মাটিতে আঘাতের সঙ্গে সঙ্গে বিস্ফোরিত হয় সেটি। খবর টাইমস, এনডিটিভি।বিমানে থাকা দুজন পাইলট এবং দুজন রক্ষণাবেক্ষণ প্রকৌশলী নিহত হয়েছেন। বিমান বিধ্বস্ত এলাকায় একজন নিহত হয়েছেন। এরই মধ্যে উদ্ধারকাজে নেমেছে দমকল কর্মীরা। তারা দুজনের লাশ উদ্ধার করেছে।

জানা গেছে, উত্তর প্রদেশ সরকারের বিচক্রাফট কিং এয়ার সি৯০ বিমানটি অবতরণের ঠিক আগে ঘাটকোপাড়ে ভেঙে পড়ে। একটি নির্মাণাধীন বহুতল ভবনের কাছেই ভেঙে পড়ে বিমানটি। সঙ্গে সঙ্গে তাতে দাউ দাউ করে আগুন জ্বলতে থাকে। কালো ধোঁয়ায় গোটা এলাকা ভরে যায়। খবর পেয়ে সেখানে ছুটে আসে দমকলের বেশ কয়েকটি গাড়ি।

চলছে আগুন নেভানোর কাজ।পুলিশ জানায়, বিমানটি  বিধ্বস্ত হওয়ার পর পুরো এলাকা কালো ধোঁয়ায় ঢেকে যায়।এদিকে এলাকাটিতে ঘন জনবসতি থাকায় স্থানীয় বাসিন্দাদের মধ্যে আতঙ্ক ছড়িয়েছে। দুর্ঘটনাস্থলটি ঘিরে রেখেছে পুলিশ। দুর্ঘটনার কারণ খতিয়ে দেখার কাজ শুরু হয়েছে।উল্লেখ্য, ২০১৪ সালে বিমানটি মুম্বাইয়ের ইউ ওয়াই অ্যাভিয়েশন নামের একটি সংস্থার কাছে উত্তরপ্রদেশ সরকার বিক্রি করেছিল বলে জানা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *