fbpx

এই মাত্র পাওয়াঃ

ভোট কেন্দ্র থেকে আমার এজেন্টদের বের করে দেওয়া হচ্ছে : মঞ্জু

খুলনা সিটি করপোরেশন নির্বাচনের বিএনপির মেয়রপ্রার্থী নজরুল ইসলাম মঞ্জু বলেছেন, ‘ভোট সুষ্ঠু ও অবাধ হোক সেটিই আমার আশা।

কিন্তু সকাল থেকে যা দেখেছি তাতে ‍সুষ্ঠু ভোট হবে কি না সংশয় রয়েছে।’ তিনি বলেন, ‘কেন্দ্রে কেন্দ্রে সরকারদলীয় লোকজন আমার নিয়োজিত পোলিং এজেন্টদের বের করে দিচ্ছে। ২১, ২২, ২৫, ২৮, ২৯, ৩০, ৩১ নম্বর ওয়ার্ডের ভোট কেন্দ্র থেকে আমার এজেন্টদের বের করে দেওয়া হয়েছে।’

বিএনপির মেয়র পদপ্রার্থী নজরুল ইসলাম মঞ্জু ভোট দেবেন নগরীর রহিমা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দেওয়া শেষে সাংবাদিকদের কাছে অভিযোগ করেন। মঙ্গলবার সকাল ৮টা থেকে একযোগে সিটি করপোরেশনের ২৮৯টি কেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়।

খুলনা সিটি করপোরেশনে খালেক ছাড়াও মেয়র পদে আরও প্রতিদ্বন্দ্বিতা করছেন বিএনপির নজরুল ইসলাম মঞ্জু (ধানের শীষ), জাতীয় পার্টির এস এম শফিকুর রহমান (লাঙল), ইসলামী আন্দোলন বাংলাদেশের অধ্যক্ষ মাওলানা মুজ্জাম্মিল হক (হাত পাখা) এবং বাংলাদেশের কমিউনিস্ট পার্টি-সিপিবির মিজানুর রহমান বাবু (কাস্তে)।

খুলনা সিটিতে মোট ভোটার চার লাখ ৯৩ হাজার ৯৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার দুই লাখ ৪৮ হাজার ৯৮৬ ও নারী দুই লাখ ৪৪ হাজার ১০৭ জন। বুথ সংখ্যা এক হাজার ১৭৮টি। প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার ও পোলিং অফিসার রয়েছে ৪ হাজার ৯৭২ জন।

খুলনা সিটি করপোরেশন নির্বাচনে দুটি ভোটকেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার হচ্ছে। নগরীর ২৪ নম্বর ওয়ার্ডের ২০৬ নম্বর কেন্দ্র ও ২৭ নম্বর ওয়ার্ডের ২৩৯ নম্বর কেন্দ্রে মোট ১০টি ইভিএম থাকবে। নির্বাচন ব্যবস্থাপনা ও সমন্বয় শাখার এ কর্মকর্তা বলেন, ১০টি ভোটকক্ষের প্রতিটিতে একটি করে ইভিএম থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *