fbpx

বিএনপির শীর্ষ নেতাদের রুদ্ধদ্বার জরুরি সভা শেষে যা বললেন ফখরুল

বিএনপির শীর্ষ নেতাদের রুদ্ধদ্বার জরুরি সভা

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে জেলে সম্পূর্ণ একা এবং সাধারণ একজন কয়েদীর মতো রাখা হয়েছে অভিযোগ করে অনতিবিলম্বে জেল কোড অনুযায়ী ডিভিশন দেয়ার আহ্বান জানিয়েছে বিএনপি।

শবিবার (১০ ফেব্রুয়ারি) সন্ধ্যা সাড়ে সাতটা গুলশানে চেয়ারপার্সনের রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত বিএনপির শীর্ষ পর্যায়ের নেতাদের জরুরি সভা থেকে এ আহ্বান জানান দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

দলের জাতীয় স্থায়ী কমিটির জ্যেষ্ঠ সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেনের সভাপতিত্বে এ সভা পরিচালনা করেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সভা থেকে বের হয়ে মহাসচিব সাংবাদিকদের জানান, জেল কোড অনুযায়ী সাবেক প্রধানমন্ত্রীকে কোন আবেদন ছাড়াই ডিভিশন দেয়ার নিয়ম। কিন্তু তাকে এখনো সাধারণ কয়েদীর মতো রাখা হয়েছে। তাকে চিকিৎসা সেবা দেয়া হয়নি, খালেদা জিয়ার গৃহ পরিচারিকাকে সাথে রাখার অনুমতি দেয়া হয়নি। তিনি অসুস্থ। তার সুষ্ঠু চিকিৎসা দরকার। জেল কোড ভঙ্গ করার জন্য সরকারকে দায়ী থাকতে হবে। অবিলম্বে খালেদা জিয়াকে জেল কোড অনুযায়ী ডিভিশন দেয়ার আহ্বান জানাচ্ছি।

ফখরুল বলেন, লন্ডন থেকে দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান তার ভিডিও ফোনের বক্তব্যে সকলকে ঐক্যবদ্ধ থেকে বেগম খালেদা জিয়ার মুক্তি, গণতন্ত্র পুনরুদ্ধার এবং সুষ্ঠু নির্বাচনের জন্য শান্তিপূর্ণ আন্দোলন চালিয়ে নেয়ার আহ্বান জানিয়েছেন। আমরা তার বক্তব্যে অনুপ্রাণিত।

দল এখন আগের চেয়ে শক্তিশালি এবং ঐক্যবদ্ধ বলেও দাবি করেন ফখরুল।
আর যারা উপস্থিত …..

বৈঠকে বিএনপির বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড.খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিষ্টার মওদুদ আহমেদ লে.জে (অব:) মাহবুবুর রহমান, মির্জা আব্বাস, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, রফিকুল ইসলাম মিয়া, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস-চেয়ারম্যান মো. শাহজাহান, মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ, শামসুজ্জামান দুদু, ব্যারিষ্টার শাহজান ওমর (বীর উত্তম) নিতাই রায় চৌধুরী, আহমদ আযম খান, আব্দুল আউয়াল মিন্টু, এজেডএম জাহিদ হোসেন, উপদেষ্টা পরিষদের সদস্য আব্দুস সালাম, হাবিবুর রহমান হাবিব, ফরহাদ হালিম ডোনার, এম এ কাইয়ুম, আবদুল হাই শিকদার, ড. সুকোল বড়ুয়া, বিএনপির বিশেষ সম্পাদক আসাদুজ্জামান রিপন, যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, হারুনুর রশিদ, খায়রুল কবির খোকন ও সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন প্রমুখ উপস্থিত আছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *