fbpx

বার্সেলোনা-অ্যাটলেটিকো হাইভোল্টেজ ম্যাচ আজ

বেশ কিছুদিন লা লিগার পয়েন্ট টেবিলের শীর্ষে ছিলো দলটি, কোপা ডেল রে’র কোয়ার্টার ফাইনালেও ফেভারিট ছিলো তারা।
কিন্তু গত সপ্তাহে দুই ম্যাচের ব্যর্থতায় অ্যাটলেটিকো মাদ্রিদের শিবির যেন এখন অনেকটা টালমাটাল। সেভিয়ার বিপক্ষে ড্র করায় গোল ব্যবধানে পিছিয়ে বার্সার কাছে লা লিগার পয়েন্ট টেবিলের শীর্ষের স্থান ছাড়তে হয়েছে কোচ দিয়েগো সিমিওনির দলকে। আর গত বুধবার সেল্টা ভিগোর কাছে হার মানায় কোপা ডেল রে’র কোয়ার্টার ফাইনাল থেকে ছিটকে যেতে হলো তাদের।
সিমিওনির দল লিগে সর্বশেষ খেলায় সেভিয়ার বিপক্ষে আশানুরূপ খেলা দেখাতে পারেনি। ২১টি শটের মধ্যে চারটি গোলপোস্ট অভিমুখে রাখতে পেরেছিলো অ্যাটলেটিকোর আক্রমণভাগের খেলোয়াড়রা। এই আক্রমণভাগে লিওনেল মেসি, নেইমার ও লুইজ সুয়ারেজকে নিয়ে গড়া বার্সার আক্রমণভাগ সামলাতে পারাটা অ্যাটলেটিকোর জন্য চ্যালেঞ্জই বটে। আক্রমণভাগের বিচারে অনুষ্ঠেয় লড়াইয়ে স্বাগতিকদেরই এগিয়ে রাখলেন অ্যাটলেটিকোর মিডফিল্ডার গ্যাবি ফার্নান্দেজ। সাংবাদিকদের তিনি বলেন, ‘এটা পরিষ্কার যে, আক্রমণভাগে অধিকতর দক্ষ দলই খেলা জিতে। এখন আমাদের এক নম্বর লক্ষ্যই হলো আক্রমণ ভাগটাকে আরো উন্নতি করা।’
ব্যর্থতা কাটিয়ে ঘুরে দাঁড়ানোর লক্ষ্য নিয়ে অ্যাটলেটিকো আজ ক্যাম্প ন্যুতে বার্সেলোনার মুখোমুখি হতে যাচ্ছে। দুই বছর আগে বার্সার মাঠেই লা লিগার শিরোপা নিশ্চিত করেছিলো মাদ্রিদ শহরের এই দলটি। আজকের খেলায় জয় পেলে আবারো লিগের পয়েন্ট টেবিলের শীর্ষেরস্থান ফিরে পাবে অ্যাটলেটিকো।
সেল্টা ভিগোর কাছে হেরে কোপা ডেল রে থেকে বাদ হয়ে যাওয়ায় অ্যাটলেটিকো শিবির খুব বেশি হতাশ নয় এবং এটা বার্সার বিপক্ষে খেলায় কোনো প্রভাবও ফেলবে না বলে জানালেন গ্যাবি— ‘কোপা ডেল রে’ থেকে বাদ পড়ে যাওয়াটা আমাদের জন্য একটা ধাক্কা। তবে আমাদের লক্ষ্য সবগুলো প্রতিযোগিতায় লড়াই করা। আশা করি এই ব্যর্থতা লিগের ম্যাচে বার্সার বিপক্ষে কোনো প্রভাব ফেলবে না।’
অ্যাটলেটিকোর আক্রমণভাগটা অ্যান্তোনি গ্রিয়েজম্যানের ওপর নির্ভরশীল বলা যায়, যিনি সেল্টার বিপক্ষে গোল করে চলতি মৌসুমে ১৯তম গোলের দেখা পেয়েছেন। তবে বার্সার বিপক্ষে মাঠে নামার আগে অতিথিদের বড় হতাশাটা থাকছে জ্যাকসন মার্টিনেজকে ঘিরে, রীতিমত লড়াই করে গেলেও গত ১০ খেলা ধরে কোনো গোলের দেখা পাচ্ছেন না এই স্ট্রাইকার।
বার্সেলোনাও গত কয়েকটি ম্যাচে নিজেদের সেরা খেলাটা দেখাতে পারেনি। প্রয়োজনের সময় তাদের আক্রমণভাগের তারকারা জ্বলে ওঠতে পারছেন না। মেসি গত শনিবার মালাগার বিপক্ষে জয়সূচক গোল করলেও তার পারফরম্যান্স আশানুরূপ ছিলো না। অ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষে কোপা ডেল রে’র কোয়ার্টার ফাইনালের ফিরতি লেগে একটি করে গোল করে দলের জয়ে অবদান রাখেন নেইমার ও সুয়ারেজ। তাদের নৈপুণ্যে ফিরতি লেগের খেলায় পিছিয়ে পড়েও সেমিফাইনালের টিকিট পেয়েছে বার্সা। অ্যাটলেটিকোর বিপক্ষে নৈপুণ্যটা আরো বাড়িয়ে নেয়াই লক্ষ্য বার্সার। এর মধ্য দিয়ে তালিকার শীর্ষের স্থানও আরো সুদৃঢ় করার সুযোগ পাবে কোচ লুই এনরিকের দলের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *