fbpx

বাংলাদেশের সঙ্গে বিমান যোগাযোগে আসামের আগ্রহ

বাংলাদেশের সঙ্গে বিমান যোগাযোগে আসামের আগ্রহ

বাংলাদেশের সঙ্গে বিমান যোগাযোগ স্থাপনের আগ্রহ প্রকাশ করেছে ভারতের আসাম রাজ্যের সরকার। এর মাধ্যমে বাংলাদেশ ও আসাম পরস্পরের উন্নয়ন সম্ভাবনা কাজে লাগাতে পারে বলে মনে করে রাজ্য কর্তৃপক্ষ।

গতকাল বৃহস্পতিবার আসামের হোটেল ভিয়াভন্ত বাই তাজ-এ রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে দেখা করেন আসামের গভর্নর জগদীশ মুখ এবং মুখ্যমন্ত্রী সর্বানন্দ সনোয়াল। আলাদা এই সৌজন্য সাক্ষাতের সময়ই বিমান যোগাযোগের বিষয়টি প্রাধান্য পায় বলে জানিয়েছে বার্তা সংস্থা বাসস।

আসামের গভর্নর ও মুখ্যমন্ত্রীর সঙ্গে আলোচনায় রাষ্ট্রপতি প্রতিবেশীদের বৃহত্তর স্বার্থে বাংলাদেশ ও আসামের মধ্যে অধিকতর যোগাযোগের বিষয়টি নিশ্চিত করার ওপর জোর দেন।

রাষ্ট্রপতি বলেন, বাংলাদেশ ভারতের মতো পরীক্ষিত ও বন্ধু প্রতিবেশীর সঙ্গে দ্বিপক্ষীয় সম্পর্ককে সব সময় অগ্রাধিকার দিয়ে থাকে।

১৯৭১ সালে বাংলাদেশের মুক্তিযুদ্ধের সময় ভারত সরকার ও এর জনগণের আন্তরিক অবদান ও সমর্থনের কথা স্মরণ করে রাষ্ট্রপতি বলেন, ‘দুর্দিনে সর্বোচ্চ আতিথেয়তা ও সমর্থনের জন্য আমরা ভারতের জনগণের কাছে কৃতজ্ঞ।’

দ্বিতীয় মেয়াদের জন্য বাংলাদেশের রাষ্ট্রপতি নির্বাচিত হওয়ায় রাষ্ট্রপতি আবদুল হামিদকে অভিনন্দন জানান আসামের দুই নেতা। তাঁরা আশা প্রকাশ করেন, আগামী দিনগুলোতে আসাম ও বাংলাদেশের দ্বিপক্ষীয় সম্পর্ক এক নতুন উচ্চতায় উন্নীত হবে।

পরে রাষ্ট্রপতি র‍্যাডিসন ব্লু হোটেলে আসামের গভর্নরের দেওয়া এক নৈশভোজে ভাষণ দেন। তিনি মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ করে বলেন, সেই সময় তিনি এখানে সাব-সেক্টর কমান্ডার ছিলেন।

আন্তর্জাতিক সোলার সামিটে যোগ দিতে চার দিনের ভারত সফরের অংশ হিসেবে এখন ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্য আসামে অবস্থান করছেন রাষ্ট্রপতি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *