fbpx

ফ্লোরিডায়ও উজ্জ্বল তামিম

ফ্লোরিডায়ও উজ্জ্বল তামিম, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতে ১৭১ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে এই রানে পৌঁছায় টাইগাররা। ফ্লোরিডার লডারহিলে বাংলাদেশ সময় আজ রোববার ভোরে টস জিতে বল করার সিদ্ধান্ত নেয় ক্যারিবীয়রা। মাঠে নেমেই বাজিমাত। শুরুতেই ওপেনার লিটন দাসকে ফিরিয়ে দেন স্পিনার অ্যাসলে নার্স। ফাস্ট ডাউনে ব্যাট করতে নেমে ৪ বলে ৪ রান করে দ্রুত ফিরে যান মুশফিকুর রহিমও।

ওপেনার তামিমের সঙ্গে ২৪ রানের জুটি গড়ে ১৮ বলে  ব্যক্তিগত ১৪ রান করে মাঠ ছাড়েন সৌম্য সরকার।তবে ফের নিজেদের জাত চেনালেন তামিম-সাকিবরা। ওয়ানডে সিরিজের মতো ছোট ফরম্যাটেও উইন্ডিজ বোলারদের নাকানি-চুবানি দিলেন দুই বন্ধু। গড়ে তুলেন ৯০ রানের পার্টনারশিপ। ক্যারিয়ারের ষষ্ঠ হাফ সেঞ্চুরি তুলে বাম-হাতি ড্যাশিং ওপেনার থামেন ৭৪ রান করেন। ৪৪ বল খেলে ৬টি চার ও চারটি ছক্কা হাঁকান।অন্যদিকে নিজের সপ্তম হাফ সেঞ্চুরি তুলে নেন অধিনায়ক সাকিবও।

শেষ ওভারে ফিরে যাওয়ার আগে ৩৮ বলে ৬০ রানের ইনিংস খেলেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। ঝকঝকে এই ইনিংসে ৯টি চার ও একটি ছক্কার মার মারেন এই তারকা।শেষ পর্যন্ত ১০ বলে ১৩ রান করে মাহমুদুল্লাহ রিয়াদ ও ১ বলে ১ রান করে আরিফুল হক অপরাজিত ছিলেন।ওয়েস্ট ইন্ডিজের বোলারদের মধ্যে নার্স ও কেমো পল দুটি করে উইকেট নেন। অন্যদিকে একটি উইকেট শিকার করেন আন্দ্রে রাসেল।

 

currentbdnews24

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *