fbpx

তামিম-মাহমুদউল্লাহর জোড়া সেঞ্চুরিতে বাংলাদেশের বড় সংগ্রহ

লাইয়ের ৪ তারিখ থেকে টেস্ট ম্যাচ দিয়ে মাঠে গড়াবে বাংলাদেশ বনাম উইন্ডিজ সিরিজ। তার আগে অ্যান্টিগার স্ট্যান্ডফোর্ড ক্রিকেট গ্রাউন্ডে চলছে দুই দিনের প্রস্তুতি ম্যাচ। যেখানে প্রথম দিনে নিজেদের প্রথম ইনিংসে সবকটি উইকেট হারিয়ে ৪০৩ রান তুলেছে সফরকারী বাংলাদেশ দল। ব্যাট হাতে ওপেনার তামিম ইকবাল ও মাহমুদউল্লাহ রিয়াদ দুজনই সেঞ্চুরি পেয়েছেন।

বৃহস্পতিবার শুরু হওয়া ম্যাচে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ দল। ওপেনার তামিম ইকবাল দলের পক্ষে সর্বোচ্চ ১২৫ রানের ইনিংস খেলেন। তিনি ১৬৫ বল মোকাবিলা করেন। তার ইনিংস জুড়ে ছিল ১৭টি চার ও ৪টি ছক্কা। শেষ পর্যন্ত রিটায়ার হার্ট হয়ে মাঠ ছাড়েন তামিম। একই অবস্থা দলের নির্ভরযোগ্য ব্যাটিং অলরাউন্ডার মাহমুদউল্লাহ রিয়াদের। তিনি ১১১ বলে ১০২ রানের ইনিংস খেলে রিটায়ার হার্ট হয়ে বিদায় নিয়েছেন। তার ইনিংস জুড়ে ছিল ১৬ চার ও একটি ছক্কা।

দলের অধিনায়ক সাকিব আল হাসানও রান পেয়েছেন। ৭৯ বলে ৬৭ রানের ইনিংস খেলেন তিনি। ওপেনার হিসেবে পরিচিত হলেও প্রস্তুতি ম্যাচে ইমরুল কায়েসকে নামানো হয়েছে ৯ নম্বরে। সেখানেও রান পেয়েছেন এই ক্রিকেটার। ৫৩ বলে ৪০ রান করে আউট হয়েছেন তিনি।

প্রস্তুতি ম্যাচে জ্যেষ্ঠ ক্রিকেটাররা ব্যাট হাতে সফল হলেও, তরুণরা হতাশ করেছে। একমাত্র মেহেদী হাসান মিরাজ ২৮ রানের ইনিংস খেলেছেন। বাকিদের কেউ দুই অংকের রান করতে পারেননি। ওপেনার লিটন দাস (২), নাজমুল হাসান শান্ত (৪), নুরুল হাসান সোহানরা (১) কার্যত ব্যর্থ হয়েছেন।

বল হাতে আলজেরি জোসেফ একাই চারটি উইকেট নিয়েছেন। এ ছাড়া রোমারিও শেপহার্ড, কিওন  হার্ডিং, গুদাকেশ মোতিয়ে ও জন ক্যাম্পবেল একটি করে উইকেট নিয়েছেন।

https://currentbdnews24.com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *