fbpx

ঢাকা নর্থ মেয়র আনিসুল হক লন্ডনে মারা গেছেন

বাংলাদেশে ঢাকা নর্থ সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হকের পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে যে লন্ডনের এক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আনিসুল হক মারা গেছেন।

উদ্যোক্তা ও ব্যবসায়ী, মোহাম্মদী গ্রুপের চেয়ারম্যান আনিসুল হক, প্রায় নয় মাস লন্ডনের হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

লন্ডনে জুলাই মাসে বেড়াতে আসার পর মস্তিষ্কের প্রদাহজনিত এক রোগে আক্রান্ত হয়ে তিনি হাসপাতালে ভর্তি হয়েছিলেন এবং সেখানেই চিকিৎসাধীন ছিলেন।

তৈরি পোশাক ব্যবসায়ী আনিসুল হক ২০১৫ সালের নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র নির্বাচিত হন।

পারিবারিকভাবে আনিসুল হকের ঘনিষ্ঠ এবং টেলিভিশনে একসঙ্গে কাজ করার সুবাদে তাঁকে ভালভাবে জানতেন আবদুন নূর তুষার, বিবিসি বাংলাকে তিনি বলেছেন আনিসুল হক একজন বহুমাত্রিক মানুষ ছিলেন।

তিনি বলেন টেলিভিশন উপস্থাপক হিসাবে ক্যারিয়ার শুরু করার পর আনিসুল হক গার্মেন্টস সেক্টরে একজন উদ্যোক্তা হয়ে ওঠেন এবং ব্যবসায়ীদের নেতৃত্ব দেন। পরবর্তীতে তিনি রাজনীতিতেও আসেন।

”তবে আমি বলব তিনি প্রথাগত রাজনীতিবিদ ছিলেন না, তিনি আসলে প্রকৃত অর্থে একজন সমাজসেবী ছিলেন। তার আসলে লক্ষ্য ছিল ঢাকা শহরকে আরও বাসযোগ্য, আরও উন্নত একটি মানবিক শহর হিসাবে তৈরি করা।”

তিনি বলেন তরুণদের সঙ্গে কথা বলতে ভালবাসতেন আনিসুল হক। কোন কাজ করতে গেলে তিনি আগে বিশেষজ্ঞদের সঙ্গে এবং অবশ্যই তরুণদের সঙ্গে পরামর্শ করতেন।

”এটা ছিল তাঁর কাজের একটা বিশেষ ধারা।”

মি: হক ব্যবসায়ী প্রতিষ্ঠানগুলোর সংগঠন এফবিসিসিআইর সভাপতি ছিলেন। এবং তৈরি পোশাক রপ্তানকারকদের সংস্থা বিজিএমইএর সভাপতিও ছিলেন তিনি।

আশি থেকে নব্বইয়ের দশকে টেলিভিশন অনুষ্ঠানের উপস্থাপক হিসাবে তিনি ব্যাপক পরিচিতি লাভ করেন।

তাঁর মরদেহ শনিবার সকালে বাংলাদেশ বিমানযোগে ঢাকায় আনা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *