fbpx

ড. মুহম্মদ জাফর ইকবালকে দেখতে হাসপাতালে প্রধানমন্ত্রী

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালকে  হাসপাতালে যাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার বেলা ১২টায় রাজধানী ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতাল-সিএমএইচে যাবেন তিনি।

সোমবার বেলা সাড়ে ১২টায় ঢাকা সেনানিবাসে সম্মিলিত সামরিক হাসপাতাল-সিএমএইচে যান তিনি। এ হাসপাতালেই চিকিৎসাধীন আছেন জাফর ইকবাল।

এসময় প্রধানমন্ত্রীকে ঊর্ধ্বতন চিকিৎসকরা স্বাগত জানান। চিকিৎসকদের কাছে তিনি ড. জাফর ইকবালের চিকিৎসার বিষয়ে খোঁজখবর নেন।

পরে প্রধানমন্ত্রী জাফর ইকবালের শয্যাপাশে কিছুক্ষণ অবস্থান করেন। পুরোপুরি সুস্থ না হওয়া পর্যন্ত তার চিকিৎসাসেবা চালিয়ে যেতে সব ধরনের ব্যবস্থা নেয়ার নির্দেশ দেন প্রধানমন্ত্রী।

এসময় স্ত্রী ড. ইয়াসমিন হক জানান, জাফর ইকবাল সুস্থতার পথে রয়েছেন। কিছুদিনের মধ্যেই বাসায় যেতে পারবেন। তখন প্রধানমন্ত্রী বলেন, সেখানেও যেন পূর্ণ বিশ্রামে থাকেন জাফর ইকবাল।

গত শনিবার বিকালে সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবি) ক্যাম্পাসে এক অনুষ্ঠানে শিক্ষার্থী ও পুলিশের উপস্থিতিতে জাফর ইকবালের ওপর হামলা হয়। ফয়জুল হাসান নামে এক তরুণ ছুরি দিয়ে এই লেখক-অধ্যাপকের মাথায় আঘাত করে গুরুতর জখম করেন।

বিকাল সাড়ে ৫টার দিকে ওই হামলার পরপর জাফর ইকবালকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়।

এরপর ড. জাফর ইকবালের উন্নত চিকিৎসার জন্য নির্দেশ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে এয়ার অ্যাম্বুলেন্সে করে সিলেট থেকে ঢাকার সিএমএইচ হাসপাতালে ভর্তি করা হয় তাকে। বর্তমানে তিনি সেখানেই চিকিৎসাধীন আছেন।

এ হামলার ঘটনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘ধর্মান্ধরাই ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলা চালিয়েছে। যারা হামলা করেছে তারা জীবনেও বেহেশতে যাবে না।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *