fbpx

জ্বালাও পোড়াও করলে ব্যবস্থা: আইজিপি

কর্মসূচির আড়ালে জ্বালাও-পোড়াও করলে ব্যবস্থা

বিক্ষোভ কর্মসূচির আড়ালে বিএনপির নেতাকর্মীরা জ্বালাও-পোড়াও করলে ব্যবস্থা নেয়া হবে বলে কঠোর হুশিয়ারি দিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

বৃহস্পতিবার রাতে সাংবাদিকদের কাছে এ কথা বলেন তিনি। পুলিশপ্রধান আরও বলেন, কোনো নিরপরাধ ব্যক্তি যেন হয়রানির শিকার না হয় সে বিষয়ে সতর্ক থাকতে পুলিশকে নির্দেশ দেয়া হয়েছে।

উল্লেখ্য, বৃহস্পতিবার দুপুর ২টা ১৫ মিনিটে রাজধানীর বকশীবাজার আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত ঢাকার ৫ নম্বর বিশেষ আদালতের বিচারক ড. মো. আখতারুজ্জামান জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায় ঘোষণা করেন। রায়ে খালেদা জিয়ার পাঁচ বছর কারাদণ্ড দেন তিনি। এছাড়া মামলায় অন্য আসামি তার ছেলে তারেক রহমান, সাবেক এমপি কাজী সলিমুল হক কামাল, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সচিব ড. কামাল উদ্দিন সিদ্দিকী ও প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ভাগ্নে মমিনুর রহমানকে ১০ বছর করে কারাদণ্ড দেয়া হয়। একই সঙ্গে তাদের প্রত্যেককে দুই কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা করে জরিমানা করেন আদালত।

শন্তিপূর্ণ কর্মসূচি ঘোষণা

এ রায়ের প্রতিবাদে বৃহস্পতিবার বিকালে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর শুক্রবার বাদ জুমা দেশজুড়ে বিক্ষোভের ডাক দেন। এ ছাড়া শনিবার সারা দেশে প্রতিবাদ সমাবেশ করারও ঘোষণা দেয়া হয়। মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়ার সঙ্গে রায়ের আগের দিন কথা হয়েছে। রায় হওয়ার পর শন্তিপূর্ণ কর্মসূচি ঘোষণা দেয়ার কথা বলেছেন তিনি। এজন্য শুক্রবার সারা দেশে জেলা-উপজেলায় বিক্ষোভ করা হবে। কর্মসূচি হবে শান্তিপূর্ণ। পরদিন শনিবার সারা দেশে প্রতিবাদ সমাবেশ হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *