fbpx

কচুয়া জয়ী

চাঁদপুর জেলা পুলিশের মাদক জঙ্গিবাদ বিরোধী ফুটবল টুর্নামেন্ট।। মতলবকে হারিয়ে কচুয়া জয়ী

মতলবকে হারিয়ে কচুয়া জয়ী

মোঃ মহসিন হোসাইন,কচুয়া,চাঁদপুরঃ চাঁদপুর জেলা পুলিশ সুপার শামসুন্নাহার পিপিএম এর উদ্যোগ ও পরিকল্পনায় জেলা ব্যাপী চলমান “মাদক, বাল্যবিবাহ, ও জঙ্গিবাদ বিরোধী ফুটবল টুর্নামেন্টের ২০১৭-১৮” এর আন্তঃ উপজেলা পর্যায়ে কচুয়া উপজেলা ও মতলব উত্তর উপজেলার মধ্যে ফুটবল প্রতিযোগিতা গতকাল শুক্রবার অনুষ্ঠিত হয়।

কচুয়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে বিকেল ৪ টায় অনুষ্ঠিত হওয়া এ প্রতিযোগিতা উদ্বোধন করেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড.মহীউদ্দীন খান আলমগীর এমপি।

মাদক মুক্ত সমাজ চাই,খেলাধূলার বিকল্প নাই। থিমসং এর এ আহবানের মধ্যে দিয়ে মাঠে উপস্থিত বিপুল সংখ্যক দর্শক ফুটবল ম্যাচটি উপভোগ করেন। সাথে সাথে আমন্ত্রিত অতিথি হিসেবে খেলা উপভোগ করেন এবং বক্তব্য রাখেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ও চাঁদপুর -১ আসনের সংসদ সদস্য ড.মহীউদ্দীন খান আলমগীর এমপি, সভাপ্রধানের বক্তব্য রাখেন-কচুয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহজাহান শিশির।
অনুষ্ঠান পরিচালনা এবং মাদক বিরোধী শপথ বাক্য পাঠ করান-চাঁদপুর জেলার পুলিশ সুপার শামসুন্নাহার পিপিএম।

ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি তাঁর বক্তব্যে বলেন- খেলায় হারজিত থাকবেই।যে উদ্দেশ্য নিয়ে এ খেলার আয়োজন করা হয়েছে সেই চেতনাকে সমুন্নত রাখতে হবে।আমরা আমাদের চাঁদপুর জেলা থেকে মাদক জঙ্গিবাদ দুটাকে নির্মূল এবং বাল্যবিবাহ প্রতিরোধ করবো ।এই আর্দশ কচুয়া-মতলব উত্তর সহ প্রত্যোকটি উপজেলা ঐক্যবদ্ধ।তিনি সুন্দর একটি ফুটবল টুর্ণামেন্ট আয়োজন করায় পুলিশ সুপারকে ধন্যবাদ জানান।

সভাপতির বক্তব্যে:

শাহজাহান শিশির বলেন- ফুটবল টুনার্মেন্টের মাধ্যমে চাঁদপুর জেলা পুলিশ যে উদ্যোগ নিয়েছে আমরা এর সার্বিক সাফল্য কামনা করছি। আমাদের উপজেলা থেকে আমরা মাদক দূর করবো, বাল্যবিবাহ মুক্ত করবো এবং সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধ করবো। আর এজন্য আমাদের সবাইকে ঐক্যবব্ধভাবে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। কারন আমাদের তরুনদের মাদক জঙ্গিবাদ থেকে দূরে রাখতে হলে তাদের জন্য খেলাধূলার বিকল্প নেই।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন-এসময়ে উপস্থিত ছিলেন-পুলিশ সুপার শামসুন্নাহার পিপিএম, কচুয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহজাহান শিশির, চাঁদপুর জেলা পরিষদের মহিলা সদস্য রওনক আরা রত্না,সহকারি পুলিশ সুপার (কচুয়া সার্কেল) শেখ রাসেল,কচুয়া থানার অফিসার ইনচার্জ সৈয়দ মাহবুবুর রহমান,মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ আনোয়ারুল হক কামাল সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান আইয়ূব আলী পাটোয়ারী,সাবেক ভাইস চেয়ারম্যান সোহরাব হোসেন চৌধুরী সোহাগ কচুয়া পৌর আওয়ামীলীগের আহবায়ক আক্তার হোসেন ভূঁইয়া সহ উক্ত দুই থানার পুলিশ কর্মকর্তাবৃন্দ।

খেলায় নির্ধারিত সময়ে কচুয়া একাদশ ৪-৩ গোলে জয়লাভ করে।কিন্তু পূর্বের খেলায় মতলব উত্তর ১-০ গোলে জয়লাভ করায় খেলাটি অমিমাংসিত থাকে যার ফলে ট্রাইবেকার অনুষ্ঠিত হয়।কিন্তু ট্রাইবেকারে ও দুই দল ১০-১০ গোল করায় কমিটির সিদ্ধান্তক্রমে টর্স অনুষ্ঠিত হয়। টর্সে কচুয়া উপজেলা একাদশ জয় লাভ করে।
খেলা শেষে জয়ী দলকে ২ লক্ষ টাকা ও রানার্সআপ দলকে ১ লক্ষ টাকা পুরষ্কার প্রদানের ঘোষনা দেন পুলিশ সুপার শামসুন্নাহার পিপিএম।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *