fbpx

ঘটকালি করবেন জাকারবার্গ

ফেসবুকের প্রধান মার্ক জাকারবার্গ জানিয়েছেন খুব শীঘ্রই ফেসবুকে ডেটিং সার্ভিস চালু হবে এবং ব্যবহারকারীদের ব্যক্তিগত গোপনীয়তা ও তথ্যের নিরাপত্তা নিশ্চিত করেই চালু হবে এই সেবা।

যার কেন্দ্রীয় মনোযোগ থাকবে দীর্ঘস্থায়ী সম্পর্ক তৈরীর দিকে। তার মানে এই অ্যাপের প্রকৃত কাজ হবে ঘটকালির বা ম্যাচ মেকিংয়ের। মঙ্গলবার (১ মে) ক্যালিফোর্নিয়ার স্যান হোসের ম্যাকইনারি কনভেনশন সেন্টারে শুরু হওয়া বার্ষিক ডেভেলপার সম্মেলনে ফেইসবুকের নতুন এই ফিচার সম্পর্কে জানান জাকারবার্গ।

ফেইসবুকের এই ফিচার প্রচলিত ডেটিং অ্যাপের মতো হবে না উল্লেখ করে জাকারবার্গ এসময় আরও জানান এই অ্যাপের কেন্দ্রীয় মনোযোগ থাকবে দীর্ঘস্থায়ী সম্পর্ক তৈরীর দিকে। ফেইসবুকে ২০ কোটি মানুষ আছে, যারা নিজিদের ‘সিঙ্গেল’ হিসেবে বর্ণনা করেছেন। সুতরাং এই বিষয়টি স্পষ্ট যে এখানে আমাদের কাজ করার সুযোগ আছে।

জাকারবার্গের এই ঘোষণার পর মঙ্গলবারই ফেইসবুকের শেয়ারের দাম ১.১ শতাংশ বেড়েছে। জনপ্রিয় ডেটিং অ্যাপ টিন্ডারের মালিক ম্যাচ গ্রুপের শেয়ারের দাম পড়ে গেছে এক ধাক্কায় ২২ শতাংশ। টিন্ডার তাদের ব্যবহারকারীর তথ্যের জন্য তাদের ফেইসবুক প্রোফাইলের ওপরই নির্ভর করে। সেই সঙ্গে প্রতিষ্ঠিত কিছু অনলাইন ডেটিং সার্ভিস কোম্পানির শেয়ার বিক্রি বেড়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *