fbpx

গভীর রাতে গ্রেপ্তার আসিফ

গভীর রাতে এসডিসির পাশে অবস্থিত নিজ অফিস থেকে গ্রেপ্তার হলেন দেশের নামকরা সঙ্গীতশিল্পী আসিফ আকবর। তার বিরুদ্ধে আরেক গায়ক ও সুরকার শফিক তুহিনের তেজগাঁও থানায় করা তথ্যপ্রযুক্তি মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে আসিফকে। মঙ্গলবার রাত দেড়টার দিকে শিল্পী আসিফকে গ্রেপ্তার করে সিআইডি পুলিশের একটি দল।

গ্রেপ্তারের বিষয়টি রাতেই সিআইডির পক্ষ থেকে গায়ক শফিক তুহিনকে জানানো হয়। পরে তিনি গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন। বুধবার সকালের দিকে আসিফকে মূখ্য মহানগর হাকিম আদালতে তোলার কথা রয়েছে। সোমবার সন্ধ্যায় করা শফিক তুহিনের ওই তথ্যপ্রযুক্তি মামলায় আসিফ ছাড়াও অজ্ঞাত আরও ৪-৫ জনের নাম রয়েছে। মামলা নম্বর ১৪।

গায়ক আসিফের বিরুদ্ধে অভিযোগ, তিনি শফিক তুহিনের অনুমতি ছাড়াই তার সংগীতকর্মসহ অন্যান্য গীতিকার, সুরকার ও শিল্পীদের ৬১৭ টি গান সবার অজান্তে বিক্রি করেছেন। আসিফ তার প্রযোজনা প্রতিষ্ঠান আর্ব এন্টারটেইনমেন্টের চেয়ারম্যান হিসেবে অন মোবাইল প্রা. লি. কনটেন্ট প্রোভাইডার, নেক্সনেট লি. গ্যাক মিডিয়া বাংলাদেশ লি. ও অন্যান্য প্রতিষ্ঠানের মাধ্যমে গানগুলো ডিজিটাল রূপান্তরের মাধ্যমে ট্রু-টিউন, ওয়াপ-২, রিংটোন, পিআরবিটি, ফুলট্রেক, ওয়াল পেপার, অ্যানিমেশন, থ্রি-জি কন্টেন্ট ইত্যাদি হিসেবে বাণিজ্যিক ব্যবহার করে অসাধুভাবে ও প্রতারণার মাধ্যমে বিপুল অর্থ উপার্জন করেছেন বলে অভিযোগ।

আরও অভিযোগ, ঘটনাটি জানার পর ২ জুন রাত ২টা ২২ মিনিটে শফিক তার ব্যক্তিগত ফেসবুক থেকে অনুমোদন ছাড়া গান বিক্রির বিষয়টা উল্লেখ করে একটি পোস্ট দেন। তার সেই পোস্টের নিচে আসিফ অশালীন মন্তব্য করেন ও হুমকি দেন।

পরের দিন রাত ১০টার দিকে আসিফ তার ভেরিফাইড ফেসবুক পেজের লাইভে আসেন। সেখানে তিনি শফিকের বিরুদ্ধে অবমাননাকর, অশালীন ও মিথ্যা-বানোয়াট বক্তব্য দেন। ভিডিওতে আসিফ শফিককে শায়েস্তা করার হুমকি দেয়ার পাশাপাশি ভক্তদের উদ্দেশে বলেন, তাকে যেখানেই পাবেন সেখানেই প্রতিহত করবেন। এরপর আসিফের ভক্তরাও শফিককে হত্যার হুমকি দেয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *