fbpx

গফরগাঁওয়ে যৌতুকের জন্য মাথা ন্যাড়া!

ময়মনসিংহের গফরগাঁওয়ে যৌতুকের ৩০ হাজার টাকা না পেয়ে হুরেনা খাতুন (২৩) নামে এক গৃহবধূকে নির্যাতন করে মাথা ন্যাড়া করে দিয়েছে তার স্বামী। বুধবার দুপুরে পৌর শহরের শিলাসী মালী ভিটা এলাকায় এ ঘটনা ঘটে। পরে ওই গৃহবধূর অভিযোগের ভিত্তিতে পুলিশ তার স্বামী চান মিয়াকে আটক করে থানায় নিয়ে আসে। এ ঘটনায় বৃহস্পতিবার গফরগাঁও থানায় যৌতুক ও নারী নির্যাতন দমন আইনে মামলা হয়েছে।

উপজেলার গফরগাঁও গ্রামের রইছ উদ্দিনের মেয়ে হুরেনার সঙ্গে প্রায় ৫ বছর আগে পৌর শহরের শিলাসী মালীভিটা এলাকার জালাল উদ্দিনের ছেলে চান মিয়ার বিয়ে হয়। বিয়ের সময় হুরেনার পরিবারের পক্ষ থেকে চান মিয়াকে যৌতুক হিসেবে ৩০ হাজার টাকা দেওয়া হয়।

কয়েকদিন ধরে চান মিয়া শ্বশুরবাড়ি থেকে আরও ৫০ হাজার টাকা দাবি করে স্ত্রী হুরেনা খাতুনের ওপর নির্যাতন শুরু করে। বিষয়টি জানতে পেরে মেয়ের সুখের কথা চিন্তা করে হুরেনার দরিদ্র্র বাবা-মা ধারকর্জ করে চান মিয়াকে আরও ২০ হাজার টাকা প্রদান করে। কিন্তু চান মিয়া দাবিকৃত বাকি ৩০ হাজার টাকার জন্য চাপ অব্যাহত রাখলে হুরেনা তার বাবা-মার পক্ষে আর টাকা দেওয়া সম্ভব নয় বলে জানান। এতে ক্ষিপ্ত হয়ে স্বামী চান মিয়া ও তার শাশুড়ি আয়েতুননেছা বুধবার দুপুর ১টার দিকে হুরেনাকে লাঠি দিয়ে বেদম পিটিয়ে মাথার চুল কেটে ন্যাড়া করে দেয়। পরে প্রতিবেশীরা এসে হুরেনাকে উদ্ধার করে।

এ ঘটনায় বুধবার রাতে হুরেনা গফরগাঁও থানায় অভিযোগ করলে পুলিশ চান মিয়াকে আটক করে থানায় নিয়ে আসে।

গফরগাঁও থানার এসআই (সেকেন্ড অফিসার) হেলাল উদ্দিন বলেন, এ ঘটনায় নির্যাতিত গৃহবধূ হুরেনার অভিযোগের পরিপ্রেক্ষিতে গত বৃহস্পতিবার যৌতুক ও নারী নির্যাতন দমন আইনে মামলা হয়েছে। আটক চান মিয়াকে ওই মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে ময়মনসিংহ জেলহাজতে পাঠানো হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *