fbpx

খাগড়াছড়িতে টানা ৭২ ঘণ্টার হরতাল

মাইক্রোবাসচালক মো. সজীব হাওলাদার নিহত হওয়ার প্রতিবাদে ও অপহৃত তিনজনকে উদ্ধারের দাবিতে খাগড়াছড়িতে টানা ৭২ ঘণ্টার হরতালের প্রথম দিন শান্তিপূর্ণভাবে চলছে।

বৃহত্তর পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ ও পার্বত্য অধিকার ফোরাম এ হরতালের ডাক দেয়। হরতালের সমর্থনে সকাল থেকে বৃহত্তর পার্বত্য বাঙালি ছাত্র পরিষদের নেতা-কর্মীদের উপজেলা, জিয়া স্কয়ার, খাগড়াছড়ি গেট, টার্মিনালসহ ৮-১০টি জায়গায় রাস্তায় টায়ার জ্বালিয়ে পিকেটিং করতে দেখা গেছে। হরতালের কারণে এইচএসসি পরীক্ষার্থী ও কর্মজীবী মানুষ দুর্ভোগের পড়েছে।

শহরের দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠান খোলেনি। সকাল থেকে দূরপাল্লা ও অভ্যন্তরীণ সড়কে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ রয়েছে। তবে রাতে ঢাকা থেকে ছেড়ে আসা নৈশকোচগুলো পুলিশি পাহারায় খাগড়াছড়ি শহরে নিয়ে আসা হয়েছে। খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাহাদাত হোসেন বলেন, এখন পর্যন্ত কোথাও কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি। গুরুত্বপূর্ণ স্থানগুলোয় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

গত বৃহস্পতিবার সন্ত্রাসীদের গুলিতে নিহত হন রাঙামাটির নানিয়ারচর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও খাগড়াছড়ি জেলা আইনজীবী সমিতির সদস্য শক্তিমান চাকমা। তাঁর শেষকৃত্য অনুষ্ঠানে যাওয়ার পথে গত শুক্রবার দুপুরে খাগড়াছড়ি-রাঙামাটি সড়কের দুর্বৃত্তদের গুলিতে মাইক্রোবাসচালক মো. সজীব হাওলাদারসহ পাঁচজন নিহত হন। এর মধ্যে চারজনই পাহাড়ি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *