fbpx

এক মৌসুমে সর্বোচ্চ ৩৬ উইকেট নেওয়ার রেকর্ড গড়লেন মাশরাফি বিন মর্তুজা

লিস্ট ‘এ’ ক্রিকেটে এক মৌসুমে সর্বোচ্চ ৩৬ উইকেট নেওয়ার রেকর্ড গড়লেন মাশরাফি বিন মর্তুজা।

১৫ ম্যাচ খেলে এই মৌসুমে সর্বোচ্চ উইকেট নিলেন ম্যাশ। এর আগে ১৪ ম্যাচে ৩৫ উইকেট নিয়ে আবু হায়দার রনির ঘাড়ে নিঃশ্বাস ফেলছিলেন আবাহনীর অভিজ্ঞ এই পেসার।

চলমান ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের (ডিপিএল) সুপার লিগের ম্যাচে খেলাঘরের বিপক্ষে মাঠে নেমেছে মাশরাফির আবাহনী। ম্যাচে বোলিংয়ে এসে এক উইকেট নেওয়ার মধ্যদিয়ে এই রেকর্ড গড়লেন ম্যাশ।

মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে সুপার সিক্সের চতুর্থ রাউন্ডে রেকর্ডটি এককভাবে নিজের করে নিতে মাত্র ১টি উইকেট দূরে ছিলেন ‘নড়াইল এক্সপ্রেস’। খেলাঘরের ওপেনার রবিউল ইসলাম রবিকে সাজঘরে ফিরিয়ে দেওয়ার মধ্যদিয়ে এই রেকর্ড নিজের করে নেন মাশরাফি।

লিস্ট ‘এ’ ক্যারিয়ারে ২৫৭তম ম্যাচ খেলতে নামেন মাশরাফি। এই ম্যাচে নামার আগেই তার ঝুলিতে ছিল ৩৬৪ উইকেট। ছিল ২৬ রানে ৬ উইকেট নেওয়ার কীর্তিও। ৫ উইকেট করে নিয়েছেন পাঁচবার আর চার উইকেট করে নিয়েছেন ১২ বার।

এর আগে এই লিগেই গত মাসে ৪ বলে ৪ উইকেট নিয়ে পুরো ক্রিকেট বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছেন মাশরাফি। ক্রিকেটের ভাষায় যাকে বলে ‘ডাবল হ্যাটট্রিক’! অগ্রণী ব্যাংকের বিপক্ষে টানা ৪ বলে ৪ উইকেট নিয়ে এই অবিশ্বাস্য কীর্তিটা গড়েন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক। স্বীকৃত ক্রিকেটে এমন ঘটনা খুবই বিরল।

 

currentbdnews24.com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *