fbpx

এই জয় ৩৫ দিন বয়সী ছেলেকে উৎসর্গ

এই জয় ৩৫ দিন বয়সী ছেলেকে উৎসর্গ

শ্রীলঙ্কার বিপক্ষে ইতিহাস গড়া জয় ৩৫ দিন বয়সী ছেলেকে উৎসর্গ করেছেন মুশফিকুর রহিম। মাঠ ছাড়ার সময় টিভি উপস্থাপকের সঙ্গে আলাপকালে মুশফিক এ কথা জানান।

প্রেমাদাসার ভেজা উইকেটের সুবিধা নিতে টস জিতে শ্রীলঙ্কাকে এদিন আগে ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশ। কিন্তু বোলাররা কোন সুবিধা আদায় করতে না পারায় লঙ্কানরা নির্ধারিত ওভারে ৬ উইকেটে ২১৪ রানের পুঁজি পায়। যেটি এই মাঠে সর্বোচ্চ সংগ্রহ, শ্রীলঙ্কা দলেরও। বাংলাদেশ নিজেদের সর্বোচ্চ সংগ্রহ গড়েই যার জবাব দিয়েছে। ৫ উইকেট আর ২ বল হাতে রেখে।

এমন জয়ে লিটন দাস আর তামিম ইকবালের ৭৪ রানের জুটির অনেকখানি অবদান। ম্যাচসেরা মুশফিক নিজের কথা না বলে ম্যাচ শেষে তাদের কৃতিত্ব দিয়েছেন।

‘আমরা বেশি রান দিয়ে ফেলেছিলাম। ১৯০ হলে তাড়া করার মতো হতো। তবু লিটন আর তামিম কাজটা সহজ করে দিয়েছে। এই জয় আমার ছেলেকে উৎসর্গ করলাম, যার বয়স মাত্র ৩৫ দিন।’

মুশফিকের উদযাপন

গত ৫ ফেব্রুয়ারি সকাল সাড়ে ৯টায় মুশফিকের ছেলে পৃথিবীর মুখ দেখে। এক সপ্তাহ পর তিনি ছেলেকে পরিচয় করান মো: শাহরোজ রহিম মায়ান নামে।

বাংলাদেশ নিজেদের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে ত্রিদেশীয় সিরিজ, টেস্ট এবং টি-টুয়েন্টি হারে। এরপর নিধাস ট্রফিতে প্রথম ম্যাচে ভারতের বিপক্ষেও হেরে যায়। দলের এমন অবস্থায় এই জয় প্রাণ সঞ্চার করার মতো ব্যাপার।

মুশফিকের মুখেও সেই কথা, ‘এই জয়টা খুবই দরকার ছিল। যা হয়েছে তার চেয়ে বেশি কিছু আশা করতে পারতাম না।’

মুশফিক ৩৫ বলে পাঁচটি চার, চারটি ছয়ে অপরাজিত ৭২ রানের ইনিংস খেলেন। শেষদিকে শিরায় টান অনুভব করেন। তবে তিনি জানিয়েছেন, সেটা গুরুতর কিছু নয়। তাড়াতাড়ি সেরে উঠবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *