fbpx

আবারও মারাত্বক বিমান দুর্ঘটনা

কাঠমান্ডুর পর ফের বিমান দুর্ঘটনা। বুধবার আলজেরিয়ায় বোইফেরিক বিমানবন্দরের কাছেই ভেঙে পড়ল বিমান। আশঙ্কা করা হচ্ছে, ‌যাত্রীদের সবারই মৃত্যু হয়েছে।

বুধবার আলজেরিয়ার বোউফারিক বিমানবন্দরের কাছে ভেঙে পড়ে আলজেরিয় সেনাবাহিনীর একটি বিমান। রাজধানী আলজিয়ারসের কাছেই দুর্ঘটনাগ্রস্থ ওই বিমানে ১০০ জন সেনা ও ৫ জন ক্রু ছিলেন বলে স্থায়ীন সূত্রে জানা ‌যাচ্ছে। এদের সবাই মারা গিয়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে। এদিকে, কোনও কোনও মহল থেকে দাবি করা হচ্ছে, দুর্ঘটনাগ্রস্থ বিমানে কমপক্ষে ২০০ ‌যাত্রী ছিলেন।

বিমানবন্দরের খুব কাছে একটি রাস্তার উপরে ভেঙে পড়ে বিমানটিতে আগুন ধরে ‌যায়। চারদিক ছেয়ে ‌যায় কালো ধোঁয়ায়। ঘটনাস্থল থেকে আহতদের হাসপাতালে নিয়ে ‌যাওয়ার জন্য কাজ করছে ১৪টি অ্যাম্বুল্যান্স।

আলজেরিয়ায় বায়ুসেনা ঘাঁটি বোউফারিক বিমানবন্দর থেকে আজ বিমানটি ওড়ার পরেই তা ভেঙে পড়ে। বিমানটির পশ্চিম আলজেরিয়ার বেচারে ‌যাওয়ার কথা ছিল। ‌জানা ‌যাচ্ছে, আলজেরিয় বায়ুসেনার ওই আইএল-৭৬ বিমানটি প্রধাণত ছত্রি সেনাদের (প্যারাট্রুপার) পরিবহনের জন্যই ব্যবহার করা হত। তবে ‌যান্ত্রিক ত্রুটি না কি অন্য কোনও কারণে বিমানটি ভঙে পড়েছে তা এখনও স্পষ্ট নয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *