fbpx

আদালত প্রাঙ্গণে কড়া নিরাপত্তা ব্যবস্থা

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন বিষয়ে আজ (মঙ্গলবার) রায় ঘোষণা করবেন আপিল বিভাগ।

এ রায় ঘিরে আদালত প্রাঙ্গণে কড়া নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। সেখানে আনা হয়েছে পুলিশের জলকামান, প্রিজন ভ্যান। প্রয়োজন ছাড়া হাইকোর্টের ভেতরে কাউকে ঢুকতে দেওয়া হচ্ছে না। যারা ঢুকতে পারছেন তাদের কড়া নিরাপত্তা বেষ্টনী পার হয়ে যেতে হচ্ছে। তল্লাশী করা হচ্ছে আগতদের। রমনা বিভাগে উপকমিশনার (ডিসি) মারুফ হোসেন সরদার বলেন, মঙ্গলবারের রায়ের প্রেক্ষাপটে এমনটা করা হয়েছে। কেউ যেন কোনো ধরনের নাশকতা করতে না পারে, সে জন্য পুলিশ সতর্ক রয়েছে।

গত ৯ মে এ মামলায় দুদক ও রাষ্ট্রপক্ষের আবেদনের শুনানি শেষে আজ ১৫ মে মঙ্গলবার রায়ের জন্য দিন ঠিক করে দেন। এর আগে ৮ মে এ মামলার শুনানি শুরু হয়। প্রথম দিনে দুদকের পক্ষে অ্যাডভোকেট খুরশিদ আলম খান ও রাষ্ট্রপক্ষে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। আর খালেদা জিয়ার পক্ষে আইনজীবী ছিলেন এ জে মোহাম্মদ আলী, খন্দকার মাহবুব হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ ও অ্যাডভোকটে জয়নুল আবেদীনসহ বিএনপিপন্থী আইনজীবীরা।

গত ১২ মার্চ হাইকোর্ট খালেদা জিয়াকে চারযুক্তিতে চার মাসের জামিন দেন। ওই জামিন আদেশের বিরুদ্ধে দুদক ও রাষ্ট্রপক্ষ নিয়মিত লিভ টু আপিল দায়ের করেন। গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় ঢাকার বিশেষ জজ আদালত-৫ খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেয়। এরপর থেকে তিনি কারাগারে আছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *