fbpx

আজ থেকে শুরু হয়েছে শীতকালীন অলিম্পিকের ২৩তম আসর

জমকালো আসরে আজ থেকে শুরু হয়েছে শীতকালীন অলিম্পিকের ২৩তম আসর।

আজ শুক্রবার থেকে দক্ষিণ কোরিয়ার পিয়ংচ্যাংয়ে ১৭ দিন ব্যপী সবচেয়ে শীতকালীন আসর বসতে যাচ্ছে। ঐতিহাসিক এ আসরে অংশ নিচ্ছে উত্তর কোরিয়াও।

এই শীতকালীন অলিম্পিকের মধ্য দিয়ে উত্তর-দক্ষিণ কোরিয়ার মধ্যে সম্পর্ক আরও ঘনীভূত হবে বলে বিশ্বাস করেন দেশদুটির প্রধানগণ। এদিকে উত্তর-দক্ষিণ কোরিয়া মিলে একত্রে নারীদের হকি টিম গঠন করেছে বলে জানা গেছে। উত্তর কোরিয়া তাদের ৫৯ অ্যাথলেটকে দক্ষিণ কোরিয়ায় পাঠিয়েছে

জানা গেছে, ১৭ দিনের ওই অলিম্পিকে সারা বিশ্ব থেকে ৩ হাজার অ্যাথলেট প্রতিযোগিতা করবেন। ১৫টি খেলায় ১০২ ইভেন্টে পুরস্কার দেওয়া হবে বিজয়ীদের। ইতোমধ্যে ৭৭ শতাংশ টিকিট বিক্রি হয়ে গেছে। দক্ষিণ কোরিয়ার ১৩টি ভেন্যুতে এই ইভেন্টগুলো অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে ৮ লাখ ২৬ হাজার দর্শক খেলা দেখার জন্য টিকিট সংগ্রহ করেছেন। বেশিরভাগ খেলা অনুষ্ঠিত হবে উপকূলীয় শহর আলপেনসিয়া, দ্য মাউন্টেইন রিসোর্ট এবং গ্যাংজেং-এ।

ওই এলাকার তাপমাত্রা বর্তমোনে ৬ ডিগ্রি সেলসিয়াস থেকে মাইনাস ২ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত হতে পারে। এ ছাড়া ওই এলাকার সর্বনিম্ন তাপমাত্রা হতে পারে মাইনাস ২৫ ডিগ্রি সেলসিয়াস। এই অলিম্পিককে বলা হচ্ছে শীতলতম অলিম্পিক। ৪ বছর আগে রাশিয়াতে অলিম্পিকের আসর বসেছিল। তখন সেখানকার তাপমাত্রা ছিল মাত্র ২০ ডিগ্রি সেলসিয়াস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *