fbpx

অধিকার বঞ্চিত করার নামই অবিচার : এ কে এম শাহাজাহান কামাল

দেলোয়ার হোসেন মৃধা, লক্ষ্মীপুর প্রতিনিধি- বাংলাদেশ সরকারের বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী এ কে এম শাহাজাহান কামাল বলেছেন, ‘অধিকার বঞ্চিত করার নামই অবিচার। অনেক গরীব, দুঃখী মানুষ আর্থিক সুবিধা না থাকায় বিচার পায়না।

‘মন্ত্রী বলেন, ‘অসহায় মানুষদের অধিকার নিশ্চিত করার জন্য সরকার বিনামূল্যে আইনি সেবা দিয়ে যাচ্ছে। কিন্তু যথাযথ প্রচার প্রচারণা ও সহযোগীতা না থাকায় অনেকে তার সুফল পাচ্ছেনা। অনেক সময় প্রচারণা না থাকায় আইনের নামে বৈআইনী কাজও হয়ে থাকে।

‘ তাই আসুন গ্রামগঞ্জের দরিদ্র জনগোষ্ঠীর অধিকার নিশ্চিত ও সুবিচার পাওয়ার ক্ষেত্রে সাংবাদিকসহ সকলকে এগিয়ে আসার আহ্বান জানাই। শনিবার সকালে জাতীয় আইনগত সহায়তা দিবস উপলক্ষে জেলা লিগ্যাল এইড কমিটি কর্তৃক আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 জেলা লিগ্যাল এইড এর সভাপতি ও দায়রা জজ ড: এ কে এম আবুল কাসেমের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন, রামগতি আসনের এমপি মো. আবদুল্লাহ, রায়পুর আসনের এমপি মো. নোমান, লক্ষ্মীপুর জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল, পুলিশ সুপার আসম মাহাতাব উদ্দিন, সিভিল সার্জন ডা: মোস্তফা খালেদ আহমদ, অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ফারহানা আক্তার, লিগ্যাল এইড এর সদস্য সচিব ও সিনিয়র সহকারী জজ নুরু মিয়া।

বক্তব্য রাখেন, জেলা আ’লীগ সাধারণ সম্পাদক এ্যাড: নুর উদ্দিন চৌধুরী নয়ন, জেলা আইনজীবী সমিতির সভাপতি এ্যাড: জসিম উদ্দিন, সাধারণ সম্পাদক এ্যাড: নুরুল হুদা পাটোয়ারী প্রমূখ। এ সময় লিগ্যাল এইড এর অন্যান্য সদস্যবৃন্দ, আইনজীবী, জনপ্রতিনিধি, সাংবাদিকসহ বিভিন্ন পেশার লোকজন উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর জানতে…

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *