fbpx

শখের কাকাতুয়া

বেঁচে গেল শখের কাকাতুয়া

অক্ষত অবস্থায় শখের কাকাতুয়া উদ্ধার

রাজধানীর উত্তরায় ১৩ নম্বর সেক্টরে শাহ মাখদুম সড়কের একটি বাড়ির ষষ্ঠ তলার ফ্ল্যাটে সোমবার আগুন লাগে। বাসিন্দারা প্রাণরক্ষায় দৌড়ে নিচে নেমে আসেন। তবে বাসার ভেতর থেকে যায় শখের পাখি কাকাতুয়া। ধোঁয়া আর আগুন দেখে চেঁচামেচি করতে থাকে খাঁচায় বন্দি পাখিটি। আগুনে বাসার আসবাবপত্র পুড়ে গেলেও শেষ পর্যন্ত অক্ষত অবস্থায় কাকাতুয়াটি উদ্ধার করেন ফায়ার সার্ভিস কর্মীরা। অগ্নিকাণ্ডে বাসার অন্তত চার লাখ টাকার মালপত্র পুড়ে যায়।

উত্তরা ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার সফিকুল ইসলাম জানান, সোমবার সকালে বৈদ্যুতিক গোলযোগ থেকে ব্যবসায়ী তারিকুল ইসলামের ফ্ল্যাটে আগুন লাগে। এক ঘণ্টার চেষ্টায় আগুন নেভানো সম্ভব হলেও বাসার আসবাবপত্র পুড়ে যায়। তবে জীবনের ঝুঁকি নিয়ে উদ্ধারকর্মীরা কাকাতুয়া পাখিটি অক্ষত অবস্থায় উদ্ধার করতে পেরেছেন। তিনি আরও বলেন, পাখিটি ব্যবসায়ীর মেয়ে শখ করে পালন করতেন। সেটি আগুনে আটকা পড়ে চেঁচামেচি করছিল। আবার সেটি ফেলে এসে কান্নাকাটি করছিলেন মেয়েটিও। শেষ পর্যন্ত পাখিটি উদ্ধার করে ফ্ল্যাট মালিকের মেয়ে জান্নাতুল মাওয়া এশার হাতে তুলে দেওয়া হয়েছে।

বেসরকারি একটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী এশা  তারা আগুন দেখে প্রাণভয়ে বাসা থেকে নিচে নেমে এলেও কাকাতুয়ার খাঁচা আনতে ভুলে গিয়েছিলেন। পাশের বাসা দিয়ে গিয়ে দেখেন পাখিটি আতঙ্কে ডাকাডাকি করছে। শেষ পর্যন্ত ফায়ার সার্ভিস কর্মীদের অনুরোধ করলে তারা পাখিটি উদ্ধার করেন। এশা বলেন, পাখিটির বয়স দেড় মাস। ৯ দিন আগে তিনি সেটি কিনেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *