fbpx

জ্ঞান অর্জন করতে হবে

শিক্ষার্থীদের তথ্য ও প্রযুক্তি ভিত্তিক জ্ঞান অর্জন করতে হবে : ড. মহীউদ্দীন খান আলমগীর,এমপি

তথ্য ও প্রযুক্তি ভিত্তিক জ্ঞান অর্জন করতে হবে

মোঃ মহসিন হোসাইন,কচুয়া(চাঁদপুর) সংবাদদাতাঃ সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর,এমপি বলেছেন- শিক্ষা হচ্ছে আমাদের এগিয়ে যাওয়ার প্রধান হাতিয়ার।শিক্ষাকে উপরে উঠার সিঁড়ি হিসেবে ব্যবহার করার জন্য শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার সকল কার্যক্রম পরিচালনা করছে।শিক্ষার্থীদের অবশ্যই তথ্য ও প্রযুক্তি ভিত্তিক জ্ঞান অর্জন করতে হবে।তাহলে তারা দক্ষ নাগরিক হিসেবে গড়ে উঠতে সক্ষম হবে।বেশি বেশি জ্ঞান অনুশীলন করতে হবে।তাতে বিশ্বে আমরা খুব তাড়াতাড়ি পরিচিত হয়ে উঠতে পারব।শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে দেশ আজ দ্রুত এগিয়ে যাচ্ছে।বাংলাদেশ তাঁর বলিষ্ট নেতৃত্বে মহাকাশে বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ প্রেরন করতে সক্ষম হয়েছে।মঙ্গলের, কল্যানের ও উন্নয়নের জন্য শেখ হাসিনাকে সমর্থন জানাতে হবে।

তিনি গতকাল সোমবার কচুয়া উপজেলার চাপাতলী ফাজিল মাদ্রাসা প্রাঙ্গনে ছাত্র-শিক্ষক,অভিভাবক ও সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।
মাদ্রাসার পরিচালনা কমিটির সহ-সভাপতি আমির হোসেনের সভাপতিত্বে ও উপাধ্যক্ষ মনিরুজ্জামানের পরিচালনায় ড. মহীউদ্দীন খান আলমগীর আরো বলেন-আমার জীবনে একটি স্বপ্ন আছে তা হচ্ছে খেদমতে নাস অর্থাৎ জনগনের সেবা করা।এ স্বপ্ন লালন থেকে আমি কচুয়া বাসির কল্যানে কাজ করে যাচ্ছি।আমার এ কাজ যাতে অব্যাহত রাখতে পারি সেজন্য আমি কচুয়া বাসির সমর্থন ও সহযোগিতা চাই।

বাংলাদেশ এনার্জি রেগুলেটর কমিশন ট্রাইবুনালের চেয়ারম্যান ড. সেলিম মাহমুদ সমাবেশে প্রধান আলোচকের বক্তব্যে বলেন- কচুয়ায় যত উন্নয়ন হয়েছে এত উন্নয়ন আর কেন উপজেলায় হয়েছে কিনা তা আমার জানা নেই।কচুয়ার উন্নয়ন ও কচুয়ার মানুষের পরিচয় প্রদানে যার নাম সর্বাঙ্গে আসে তিনি ড. মহীউদ্দীন খান আলমগীর।কচুয়া বাসির কল্যানে কাজ করার জন্য ড. মহীউদ্দীন খান আলমগীরে চাকুরীকালীন সময় থেকে প্রতিশ্রুতি ছিল। সে প্রতিশ্রুতির ফলশ্রুতিতে আজ তিনি সকল স্বার্থপরতার উর্ধ্বে থেকে নিরলস ভাবে কচুয়া বাসির কল্যান ও উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছেন।তাঁর মত দক্ষ, অভিঙ্গ পন্ডিত ও আলোকিত ব্যক্তিকে পাওয়া কচুয়া বাসির জন্য সৌভাগ্য বলে মনে করি।শেখ হাসিনার বলিষ্ট নেতৃত্বে দেশের সফলতার জন্য অনেক কিছু অর্জন হয়েছে যা বিশ্বে প্রসংশিত। দেশের অগ্রযাত্রার ধারাকে অব্যাহত রাখতে আমাদেরকে শেখ হাসিনাকে সমর্থন জানাতে হবে।

সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন-কচুয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহজাহান শিশির, উপজেলা নির্বাহী কর্মকর্তা নীলিমা আফরোজ, কচুয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আইয়ুব আলী পাটোয়ারী ও সাধারন সম্পাদক সোহরাব হোসেন চৌধুরী সোহাগ, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সাইদুর রহমান, ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আবদুল হাই মুন্সি, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারন সম্পাদক মোফাচ্ছেল খান, উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক এস এম জাকির হোসেন সবুজ, সাবেক উপজেলা ছাত্রলীগের সভাপতি সৈয়দ রবিউল ইসলাম রাসেল, সহ-সভাপতি সফিকুর রহমান চৌধুরী ও প্রিন্স মেহবুব মানিক, ছাত্র অভিভাবক মনির হোসেন মজুমদার।
সভায় স্বাগত বক্তব্য রাখেন মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি ও কচুয়া উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান এ্যাড. হেলাল উদ্দিন ।

এই সমাবেশটি চাপাতলি ফাজিল মাদ্রাসা, কহলথুড়ি হামীদিয়া উচ্চ বিদ্যালয় ও ইসলামপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের যৌথ উদ্যোগে আয়োজন করা হয়।

একইদিন ড. মহীউদ্দীন খান আলমগীর সকালে তাঁর নিজ বাসভবনে পৌর আওয়ামীলীগের নেতৃবৃন্দেরর সাথে মতবিনিময়,বিকেল ৪টায় উজানী গ্রামের নতুন বিদ্যুৎ সংযোজনের শুভ উদ্বোধন ও বিকেল ৫ টায় পালাখাল উচ্চ বিদ্যালয়ে অভিভাবক সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *