fbpx

বড় এক ধাক্কাই খেল বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি

বিশ্বকাপ শুরু হতে আর দু’সপ্তাহ সময়ও নেই। তবে এরই মাঝে বড় এক ধাক্কাই খেল বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি।

প্রস্তুতি ম্যাচে অস্ট্রিয়ার কাছে ২-১ গোলে হেরে গেল জোয়াকিয়াম লো’র শিষ্যরা। জার্মানি একে তো বিশ্ব চ্যাম্পিয়ন ও কনফেডারেশনস চ্যাম্পিয়ন। অন্যদিকে বর্তমানে তারা র‌্যাঙ্কিংয়ে শীর্ষে অবস্থান করছে। যেখানে র‌্যাঙ্কিংয়ের ৩৫ নম্বর দলের সঙ্গে খেলতে নেমেছিল শক্তিশালী দলটি। কিন্তু হারই শেষ পর্যন্ত কপালে জুটলো জার্মানদের।

শনিবার রাতে অস্ট্রিয়ার মাঠ ওর্থএরেসে স্টেডিয়নে আতিথিয়েতা নিতে গিয়েছিল জার্মানি। আর এ ম্যাচে প্রথমার্ধ অবশ্য সফরকারীরাই এগিয়ে ছিল। ম্যাচের ১১ মিনিটেই অস্ট্রিয়ার গোলরক্ষকের ভুলে গোল করে জার্মানিকে লিড এনে দেন মেসুত ওজিল। থমাস মুলার ও ম্যাট হুমেলসের অনুপস্থিতিতে দারুণ ভূমিকা রাখেন এই আর্সেনাল তারকা।কিন্তু ম্যাচের দ্বিতীয়ার্ধেই খেই হারিয়ে ফেলে জার্মানি। ফলে ৫৩ মিনিটে মার্টিন হিন্টাএগারের গোলে সমতায় ফেরে অস্ট্রিয়া। আর ৬৯ মিনিটে আলেকসান্দ্রো শপচের গোল করলে শেষ পর্যন্ত হারই সঙ্গী হয় জার্মানিদের।

বিশ্বকাপের আগে এমন হারে রাশিয়া ভ্রমণে বেশ শঙ্কাই থেকে গেল জার্মানি শিবিরে। মেক্সিকোর বিপক্ষে ম্যাচ দিয়ে ১৭ জুন বিশ্বকাপের লড়াইয়ে নামবে জার্মানি। ‘এফ’ গ্রুপে তাদের অন্য দুই প্রতিপক্ষ সুইডেন ও দক্ষিণ কোরিয়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *