fbpx

ফের বেড়েছে করোনায় মৃতের সংখ্যা ( ইতালিতে )

ইতালিতে ফের বেড়েছে করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা। গত একদিনে দেশটিতে প্রাণ হারিয়েছেন চারশ ৭৪ জন মানুষ। যা ২১ এপ্রিলের পর থেকে সর্বোচ্চ মৃত্যু। ওইদিন মৃতের সংখ্যা ছিল পাঁচশ ৩৪ জন। দেশটিতে প্রাণঘাতী করোনায় এখন পর্যন্ত মোট মারা গেছেন ২৮ হাজার সাতশ ১০ জন।

দেশটির নাগরিক সুরক্ষা সংস্থা জানিয়েছে, মহামারি করোনায় গত একদিনে নতুন করে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৯০০ জন। গত ২১ ফেব্রুয়ারি থেকে করোনা প্রাদুর্ভাব শুরুর পর এখন পর্যন্ত ইতালিতে আক্রান্তের সংখ্যা দুই লাখ ৯ হাজার ৩২৮ জন। তবে ইতালিতে ক্রমেই বাড়ছে সুস্থতার সংখ্যা। গত একদিনেই সুস্থ হয়েছেন ১ হাজার ছয়শ ৬৫ জন করোনা রোগী। এনিয়ে দেশটিতে করোনা থেকে সুস্থ হয়েছেন ৭৯ হাজার ৯১৪ জন রোগী।

এদিকে, সুস্থতার সংখ্যা বাড়তে থাকায় খুব শিগগিরই স্বাভাবিক ছন্দে ফিরবে ইতালি। আগামী ৪ মে লকডাউন শিথিল হবে। দেশটির বিভিন্ন অঞ্চলে পুনরায় ছন্দে ফিরে আসবে।

ইতালিতে আগামী সোমবার থেকে শিথিল করা হবে লকডাউন। এরই মধ্যে বিভিন্ন শহরে খুলতে শুরু করেছে দোকানপাট, রেস্টুরেন্ট, স্টেশনারি, বইয়ের দোকান ও বাচ্চাদের কাপড়ের দোকান। কম্পিউটার ও কাগজপত্র তৈরির কাজ শুরুর অনুমতি দেওয়া হয়েছে। লকডাউন শিথিল হওয়ার পর থেকে বিভিন্ন অঞ্চলে সীমিত আকারে উৎপাদন শিল্প, নির্মাণ খাত ও পাইকারি দোকানগুলো চালু করে দেওয়া হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *