fbpx

প্রস্তাবিত বাজেট ‘ভাওতাবাজির বাজেট’ দেউলিয়া হবে ব্যাংকগুলো:বি. চৌধুরী

বাজেট’ দেউলিয়া হবে ব্যাংকগুলো

প্রস্তাবিত বাজেটকে ‘ভাওতাবাজির বাজেট’ আখ্যা দিয়ে বিকল্পধারার প্রেসিডেন্ট ও যুক্তফ্রন্টের চেয়ারম্যান অধ্যাপক একিউএম বদরুদ্দোজা চৌধুরী বলেছেন, প্রস্তাবিত বাজেটে যে বিরাট অঙ্কের ঘাটতি দেখানো হয়েছে, সেই ঘাটতি মেটাতে গতবারের চেয়ে দেড়গুণ বেশি ঋণ নিয়ে ব্যাংকগুলোকে দেউলিয়া করা হবে।

রাজধানীর বিজয়নগরে হোটেল ৭১-এ শুক্রবার বাংলাদেশ মুসলিম লীগ আয়োজিত নবাব স্যার সলিমুল্লাহর ১৪৭তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও ইফতার মাহফিলে তিনি এ কথা বলেন।

বি. চৌধুরী বলেন, বর্তমান সরকারের রাজনৈতিক সদিচ্ছা থাকলে তারা সংবিধান সংশোধন করে নির্বাচনকালীন তত্ত্বাবধায়ক সরকার বা জাতীয় সরকারের বিধান করতে পারে। তিনি বলেন, সরকারের বাইরে থাকা দলগুলোর হাজার হাজার নেতা-কর্মীকে জেলখানায় আটক রাখা হয়েছে। এই পরিস্থিতিতে কি করে একটি বিশ্বাসযোগ্য নির্বাচন হবে?

প্রবীণ এই রাজনীতিক বলেন, তত্ত্বাবধায়ক সরকারের প্রশ্ন উঠলে এই সরকারের মন্ত্রীরা বলেন, তত্ত্বাবধায়ক সরকার সংবিধানে নাই। অথচ তারাই মাত্র ১৫ মিনিটে দেশে একদলীয় শাসন কায়েম করেছিলেন। অন্যদিকে আমি যখন সংসদে উপনেতা ছিলাম, সেসময় ১৫ ফেব্রুয়ারির নির্বাচনের পর একদিনে তাদের দাবি বাস্তবায়ন করে তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠা করেছিলাম এবং মাত্র ৪ মাসের মধ্যে নতুন নিরপেক্ষ নির্বাচনের ব্যবস্থা করেছিলাম।

জাসদ সভাপতি আসম আবদুর রব ঐক্যবদ্ধ আন্দোলনের ডাক দিয়ে বলেন, পাখির মতো মানুষ মারার বিচার করতে হবে। সবাইকে এই হত্যার বিরুদ্ধে লড়াই করতে হবে। নাগরিক ঐক্যের মাহমুদুর রহমান মান্না অধিকার আদায়ের সংগ্রামে ঐক্যবদ্ধভাবে লড়াই কারার জন্য রাজনৈতিক দলগুলোর প্রতি আহ্বান জানান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মুসলিম লীগের ভারপ্রাপ্ত সভাপতি আ্যাডভোকেট বদরুদ্দোজা সুজা।

https://currentbdnews24.com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *