fbpx

পাসপোর্ট

তারেক রহমান চার বছর আগেই তিনি পাসপোর্ট হস্তান্তর করেছেন

 চার বছর আগেই তিনি পাসপোর্ট হস্তান্তর করেছেন
তারেক রহমানের বাংলাদেশি পাসপোর্ট জমা দেওয়া সংক্রান্ত একটি কাগজ উপস্থাপন করেছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। যুক্তরাজ্যের হোম অফিস থেকে বাংলাদেশ দূতাবাসে পাঠানো কাগজে তারেক রহমানসহ তার পরিবারের কয়েকজন সদস্যের নাম রয়েছে। যুক্তরাজ্যের হোম অফিস থেকে পাসপোর্টগুলো বাংলাদেশ দূতাবাসে জমা দেওয়ার কথা লেখা রয়েছে চিঠিতে। চার বছর আগেই তিনি পাসপোর্ট হস্তান্তর করেছেন বলে জানিয়েছেন শাহরিয়ার আলম।
সোমবার গুলশানের নিজ বাসায় এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।
শাহরিয়ার আলম বলেন, ‘তারেক রহমান অসত্য বক্তব্য দিচ্ছেন। সামাজিক বিভিন্ন অনুষ্ঠানে অংশ নিচ্ছেন। রাজনৈতিক অনুষ্ঠানেও অংশ নিচ্ছেন। তার পরে তিনি পাসপোর্ট হস্তান্তর করেছেন।’
পাসপোর্টটি তিনি কোন অফিসে হস্তান্তর করেছেন সে প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘তারেক রহমান পরিষ্কারভাবে বাংলাদেশ দূতাবাসে পাসপোর্ট হস্তান্তর করেছেন।’
এর আগে লন্ডনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সংবর্ধনা দিতে শনিবার যুক্তরাজ্য আওয়ামী লীগ আয়োজিত অনুষ্ঠানে পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, লন্ডনে বাংলাদেশ হাইকমিশনে সবুজ পাসপোর্ট জমা দিয়ে বাংলাদেশের নাগরিকত্ব বর্জন করেছেন তারেক রহমান। তিনি প্রশ্ন তুলে বলেন, সেই তারেক রহমান কিভাবে বিএনপির ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পালন করেন।
এরপর বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী তারেক রহমান পাসপোর্ট জমা দেননি বলে দাবি করেন।
পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেন, যে তথ্য প্রমাণ তারা চেয়েছিলো, নীচে দেয়া হলো। এই তথ্য আমি ২০১৫ এবং ২০১৭ তেও দিয়েছি। এতদিন পর তারা এটাকে অসত্য বলছে কেন তা বোধগম্য নয়। শুধু তারেক রহমান নয়, তার স্ত্রী এবং কন্যার পাসপোর্টও যুক্তরাজ্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে তারা আমাদের হাইকমিশনে ফেরত দিয়েছে ২০১৪ সালে। পাসপোর্টগুলো এখন সেখানেই রাখা আছে।
https://currentbdnews24.com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *