fbpx

মানবেতর জীবন-যাপন

কচুয়ায় বল্লব দাসের পরিবার বসত বাড়ি থেকে উচ্ছেদ !! মানবেতর জীবন-যাপন

প্রতারনার ফাঁদে বল্লব দাসের পরিবার উচ্ছেদ

মোঃ মহসিন হোসাইন,কচুয়া,চাঁদপুরঃ কচুয়ায় প্রতারনার ফাঁদে বল্লব দাসের পরিবার বসত বাড়ি থেকে উচ্ছেদ হয়ে মানবেতর জীবন-যাপন করছে।
কচুয়া উপজেলার ৩নং বিতারা ইউনিয়নের মাঝিগাছা গ্রামের দাস বাড়ির বল্লব দাসের পরিবারকে তার বসতবাড়ি থেকে উচ্ছেদ, মন্দির ভাংচুড়,স্বর্ণ-গয়না,মালামাল গো সম্পদ লুটপাট এবং জমির ফসল বিনষ্টের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে এলাকাবাসী। মাঝিগাছা গ্রামের বল্লব দাসের বাড়ির বসতঘর, পূজা মন্দির, রান্নাঘরসহ ১২টি ঘর উচ্ছেদ,বিভিন্ন ফলের গাছ ও ধানের আবাদি ফসলি জমির ফসল কেটে ফেলা ও লুটপাটের ঘটনাকে কেন্দ্র করে গতকাল রবিবার সকালে এলাকাবাসী, উপজেলা পূজা উদযাপন কমিটি, উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ,হিন্দু মহাজোট,জাগো হিন্দু পরিষদ ও এলাকার শত শত মানুষ বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভার আয়োজন করে।

বিক্ষোভ মিছিলটি দাস বাড়ী সংলগ্ন মাঝিগাছা বাজারের বিভিন্ন গুরুত্বপূর্ন সড়ক প্রদক্ষিন শেষে বাজারের চৌরাস্তা মোড়ে প্রতিবাদ সভায় মিলিত হয়।
জানা গেছে, অসহায় বল্লব দাসের সরলতার সুযোগে তার পরিবারকে পাশ্ববর্তী বুধুন্ডা গ্রামের মোতালেব হোসেন (মানিক) গং মিথ্যা মামলা দিয়ে তার বসত বাড়ি থেকে উচ্ছেদ করে।

বল্লব দাসের ছেলে সোহাগ চন্দ্র দাসঃ

বল্লব দাসের ছেলে সোহাগ চন্দ্র দাস এ প্রতিবেদককে জানান- চাঁদপুরের বিজ্ঞ যুগ্ম জেলা জজ ২য় আদালতের উচ্ছেদ সংক্রান্ত মামলার আদেশের কোন প্রকার নোটিশ আমাদের প্রদান করা হয়নি। আদালতের একতরফা রায়ে আমাদের বাড়ীঘর উচ্ছেদ করায় আজ আমরা খোলা আকাশের নিচে মানবেতর জীবনযাপন করছি। সোহাগ আরো জানায়-অন্যায় ভাবে উচ্ছেদের সময় একদল সন্ত্রাসী বাড়ি মালামাল,স্বর্ণালংকার,গরু-ছাগল লুটপাট এবং প্রতিষ্ঠিত রাধা কৃষ্ণ মন্দির এবং কষ্টিপাথরের মূর্তি লুটে নিয়ে যায়।এমনকি ক্ষেতের কাঁচা ধান বিনষ্ট করে।সে বলে-আমরা আজ সর্বশান্ত।

স্থানীয় প্রত্যক্ষদর্শীরা জানান-অসহায় বল্লব দাসের নামে মিথ্যা মামলা দিয়ে বল্লব দাসকে ৩ মাস কারাগারে রাখে এবং বিভিন্ন ভাবে তার থেকে টাকা চেয়ে তাকে হয়রানী করে।আমরা এর দৃষ্টান্তমূলক বিচার চাই।

এসময় বিক্ষোভ ও প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন-উপজেলা হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি প্রানধন দেব, সাধারণ সম্পাদক ও কচুয়া প্রেসক্লাবের সভাপতি প্রিয়তোষ পোদ্দার,উপজেলা পূজা উদযাপন পরিষদের প্রধান উপদেষ্টা মুক্তিযোদ্ধা সনতোষ চন্দ্র সেন, উপজেলা পূজা উদযাপন কমিটির সভাপতি ফনি ভূষন মজুমদার তাপু, সাধারণ সম্পাদক বিকাশ সাহা, উপজেলা যুবজোটের সভাপতি মানিক মজুমদার সোহাগ,উপজেলা জাগো হিন্দু পরিষদের সভাপতি পিয়াট রাজিব, সাংবাদিক আলমগীর তালুকদার,আওয়ামীলীগ নেতা মহসিন মিয়া, ৩নং বিতারা ইউনিয়নের যুবলীগের সভাপতি ডাঃ গিয়াস উদ্দীন,যুবনেতা আজাদ হোসেন, প্রমুখ।

এসময়ে কচুয়া প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক জিসান আহমেদ নান্নু,সহ সাধারন সম্পাদক মফিজুল ইসলাম বাবুল,কার্যনির্বাহী সদস্য মহসিন হোসাইন সহ এলাকার প্রায় ৩ সহস্রাধিক মানুষ বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভায় অংশগ্রহন করে।

https://currentbdnews24.com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *