fbpx

একদিনে সর্বোচ্চ প্রায় ১০ হাজার আক্রান্ত রাশিয়ায়

করোনার প্রকোপ চলছে বিশ্ব জুড়ে। প্রতিদিনই লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। এরই মধ্যে রাশিয়ায় একদিনে সর্বোচ্চ ৯ হাজার ৬২৩ জন করোনা রোগী শনাক্ত করা হয়েছে। দেশটিতে প্রতিদিনই পুরোনো রেকর্ড ভেঙ্গে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা।

বিশ্বে একদিনে আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় সর্বোচ্চ সংখ্যায় দাঁড়িয়েছে রাশিয়া। আক্রান্তদের বেশিরভাগ রাজধানী মস্কোর অধিবাসী। এখন পর্যস্ত শুধু মস্কোতে ৬২ হাজার ৬০ জন কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছে; যা দেশটির মোট করোনা আক্রান্ত রোগীর অর্ধেকেরও বেশি।

সরকারি কর্তৃপক্ষ বলছে, প্রতিদিনই বাড়ছে আক্রান্তের সংখ্যা। শুক্রবারের চেয়ে শনিবার আক্রান্ত হিসেবে শনাক্ত রোগীর সংখ্যা বেড়েছে ২০ শতাংশ। এভাবে চলতে থাকলে হাসপাতালগুলোয় জায়গা সংকুলান করা সম্ভব হবে না বলে আশঙ্কা করা হচ্ছে। এরই মধ্যে রুশ উপপ্রধানমন্ত্রীকে অন্তর্বর্তীকালীন প্রধানমন্ত্রী হিসেবে নিয়োগ দিয়েছেন দেশটির প্রেসিডেন্ট । স্থানীয় সংবাদমাধ্যমে বলা হচ্ছে, প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বর্তমানে মস্কোর বাইরের একটি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে দেশ পরিচালনার কাজ করে যাচ্ছেন।

এরই মধ্যে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ২শ ২২ জনে। শুক্রবারেই মারা গেছে ৫৭ জন। মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ২৪ হাজার ৫৪ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *