fbpx

এবারের ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে আইকন ক্রিকেটার ১২জন

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে আইকন ক্রিকেটারের সংখ্যা বাড়ছে। অংশ নেয়া ১২টি ক্লাবের জন্য ১২জন আইকন ক্রিকেটার রাখার সিদ্ধান্ত নিয়েছে লিগের আয়োজক ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিস (সিসিডিএম)।

তাদের খসড়া তালিকা অনুযায়ী এবারের আইকন- মাশরাফী বিন মোর্ত্তজা, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, তামিম ইকবাল ও মাহমুদউল্লাহ রিয়াদ, ইমরুল কায়েস, মোস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, নাসির হোসেন, লিটন কুমার দাস, এনামুল হক বিজয় ও রুবেল হোসেন।

যদিও তাদের সবার পারিশ্রমিক সমান নয়। জাতীয় দলের পাঁচ সিনিয়র ক্রিকেটার মাশরাফী, মুশফিক, সাকিব, তামিম ও মাহমুদউল্লাহ পাবেন ৩৫ লাখ ঢাকা। বাকি সাত আইকন পাবেন ২৫ লাখ টাকা।

এক মৌসুম পর আবার দলবদল হবে প্লেয়ার বাই চয়েজ পদ্ধতিতে। আগামী ২০ জানুয়ারি রাজধানীর একটি হোটেলে অনুষ্ঠিত হবে প্লেয়ার্স ড্রাফট। ১৪ জানুয়ারির মধ্যে গত মৌসুমের দল থেকে ধরে রাখা পাঁচ ক্রিকেটারের (রিটেইন) নাম জমা দিতে হবে ক্লাবগুলোকে।

সবশেষ ২০১৬ সালে দলবদল হয়েছিল প্লেয়ার বাই চয়েজ পদ্দতিতে। সেবার দুজন করে ক্রিকেটার ধরে রাখার নিয়ম ছিল। পারিশ্রমিক কিছুটা বেড়েছে। শীর্ষ আইকনরা পেয়েছেন ৩০ লাখ টাকা। এবার তারা পাবেন ৩৫ লাখ।

আগেরবার সাব্বির রহমান ছিলেন আইকন। এবার প্লেয়ার্স ড্রাফটের তালিকায় নেই তার নাম। জাতীয় লিগের শেষ রাউন্ডে দর্শক পেটানোর জেরে ঘরোয়া ক্রিকেট থেকে ৬ মাস নিষিদ্ধ হয়েছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *