fbpx

২০ বলে ১০২ !

আর মাত্র কয়েকটা দিন বাকি।

এরপরই শুরু হচ্ছে বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল ও উত্তেজনাকর ঘরোয়া ক্রিকেট লিগ আইপিএলের ১১ তম আসর। তার আগেই দুর্দান্ত ফর্মে উইকেটরক্ষক ও ব্যাটসম্যান ঋদ্ধিমান সাহা। মাত্র ২০ বলে সেঞ্চুরি করে ক্রিকেট ইতিহাসে নাম তুলে ফেললেন ভারতীয় ক্রিকেট দলের ডানহাতি এ হার্ডহিটার।

শনিবার কালীঘাটে জে সি মুখার্জি ট্রফির ম্যাচে মোহনবাগানের হয়ে অনন্য এ কীর্তিটি গড়ে ফেললেন ঋদ্ধিমান। ২০ বলে ১০২ রানের অসাধারণ এ ইনিংসটিতে তিনি গুণে গুণে হাঁকান ১৪টি বিশাল ছক্কা এবং ৪টি চার। প্রতিপক্ষ বিএনআর-এর বোলারদের বিপক্ষে ঋদ্ধিমানের স্ট্রাইকরেট ছিল ৫১০! প্রথম বল থেকেই বিস্ফোরক ব্যাটিং করছিলেন অল্পদিন ভারতের জাতীয় দলে খেলা এ ক্রিকেটার।

এদিন প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভার থেকে ৭ উইকেট হারিয়ে ১৫১ রানের মাঝারি স্কোর দাঁড় করায় বিএনআর। জবাবে ব্যাট করতে নেমে ঋদ্ধিমান সাহার তান্ডবে দশ উইকেটের বিশাল জয় নিয়ে মাঠ ছাড়ে সবুজ মেরুন জার্সির মোহনবাগান। ঋদ্ধির এমন কীর্তির খবর মোহনবাগানের পক্ষ থেকেই টুইট করে জানানো হয়েছে।

প্রসঙ্গত, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে গত কয়েক আসরে কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে এবং ২০১৭ সালে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলেছেন ঋদ্ধিমান সাহা। গ্লাপস হাতে প্রীতি জিনতার ও শাহরুখ খানের মালিকানাধীন দল দুটির উইকেটরক্ষকের দায়িত্বও সামলেছেন তিনি। তবে এবারের আসরে সানরাইজ হায়দ্রাবাদের জার্সিতে উইকেটের পেছনে দেখা যাবে ঋদ্ধিমানকে। আগামী ৭ এপ্রিল থেকে শুরু হচ্ছে আইপিএলের ১১ তম আসর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *