fbpx

সৌদি রাজকন্যা কারাগারে (করোনায় আক্রান্ত হওয়ার ভয়ে)

এক বছরেরও বেশি সময় ধরে কারাগারে বন্দী আছেন সৌদি আরবের রাজকন্য প্রিন্সেস বাসমাহ বিনতে সৌদ। সম্প্রতি সৌদি বাদশাহ সালমান ও যুবরাজ মোহাম্মদ বিন সালমানের কাছে মুক্তির আবেদন জানিয়েও কোন সাঁড়া পাননি বরং তাকে কারাগারের পিছনের করোনভাইরাস প্রাদুর্ভাবের একটি এলাকায় রাখা হয়েছে।

প্রিন্সেস বাসমাহ এখন কারাগারে করোনায় আক্রান্ত হয়ে তার মৃত্যু হতে পারে এমন আশঙ্কা করছেন। ৫৬ বছর বয়সী বাসমাহ সৌদি বাদশাহ সৌদ বিন আবদুল আজিজ আল সৌদের মেয়ে। বাসমাহ সমাজসংস্কারক হিসেবে পরিচিত। তার পরিবারের সদস্যরা জানিয়েছেন, গত বছরের মার্চে সুইজারল্যান্ডে চিকিৎসার জন্য যাওয়ার সময় তাকে আটক করা হয়।

রাজকন্যাকে সন্ত্রাসবাদী, দণ্ডপ্রাপ্ত এবং রাজনৈতিক বন্দীদের আটকে রাখার জন্য পরিচিত রিয়াদের উচ্চ-নিরাপত্তার আল-হায়র কারাগারে রাখা হয়েছে। সেখানে তার করোনায় আক্রান্ত হওয়ার ঝুঁকি রয়েছে এবং তার মৃত্যুও হতে পারে।

গত মাসে নিজের ভেরিফায়েড টুইটার অ্যাকাউন্টে বাসমাহ লিখেছেন, আপনারা হয়তো জানেন আমাকে বিনা বিচারে আল-হায়র কারাগারে বন্দী করে রাখা হয়েছে। বর্তমানে আমার শারীরিক অবস্থা ভেঙে পড়েছে। এতে আমার মৃত্যুও হতে পারে। আমি কোনও চিকিৎসা পাচ্ছি না, এমনকি এই চিঠি কারাগার থেকে রাজদরবারে পৌঁছানোর পরও আমাকে চিকিৎসা দেওয়া হচ্ছে না।

সূত্র- দ্য স্ট্রেইটস ম্যান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *