fbpx

প্রাণ গেল শিশুর

শিশু আলবিরার অকাল মৃত্যু

আলবিরা রহমান (৭) নামে একটি শিশুর মর্মান্তিক মৃত্যু হয়েছে

রাজধানীর পল্টন মডেল থানার শান্তিনগরে একটি বহুতল অ্যাপার্টমেন্টের লিফটে চাপা পড়ে আলবিরা রহমান (৭) নামে একটি শিশুর মর্মান্তিক মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার রাত সাড়ে ১০টার দিকে চামেলীবাগের ৪১ নম্বর গ্রিনপিস অ্যাপার্টমেন্টে এ দুর্ঘটনা ঘটে।

পল্টন মডেল থানার পরিদর্শক (অপারেশন) আবু সিদ্দিক জানান, শান্তিনগরে পপুলার ডায়াগনস্টিক সেন্টারের পাশে ১৬ তলা বিশিষ্ট গ্রিনপিস অ্যাপার্টমেন্টের ১৫ তলার একটি ফ্লাটে থাকেন সিপলু রহমান। বৃহস্পতিবার রাতে মেয়ে আলবিরাকে নিয়ে তার বাবা-মা লিফটের নিচে নামেন। গ্রাউন্ড ফ্লোরে এসে বাবা-মা নেমে যান। আলবিরা নামতেই যান্ত্রিক ত্রুটির কারণে লিফটের দরজা বন্ধ হয়ে যায়। এতে আলবিরা লিফটে আটকা পড়ে এবং মাথায় প্রচণ্ড আঘাত পায়। পরে তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

পরিবারের অনুরোধে বিনা ময়নাতদন্তে আলবিরার লাশ হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় বহুতল ওই ভবনের বাসিন্দাদের মনে ক্ষোভ সৃষ্টি হয়েছে। তারা অভিযোগ করেন, বেশ কিছুদিন ধরে লিফটি নষ্ট ছিল। কর্তৃপক্ষ লিফট মেরামত কিংবা এদিকে তাদের নজর ছিল না। যার কারণে এই দুর্ঘটনা। ওই ভবনে আরও ছয়টি লিফট আছে, সেগুলোও ঝুঁকিপূর্ণ। তবে বহুতল ওই ভবন কর্তৃপক্ষ বলছে, দুর্ঘটনাকবলিত লিফটি এক মাস আগেও সার্ভিসিং করা হয়েছে। এই দুর্ঘটনাটি অনাকাঙ্ক্ষিত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *