fbpx

বিশ্বকাপ জিততে ব্যর্থ হলেও লিওনেল মেসিই সর্বকালের সেরা ফুটবলার….

লা লিগায় গত রোববার রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে বার্সেলোনার ৪-২ ব্যবধানের জয়ে শেষ গোলটি করে জার্মানির জার্ড মুলারকে পেছনে ফেলে ইউরোপের শীর্ষ পাঁচ লিগের মধ্যে এক ক্লাবের হয়ে লিগে সবচেয়ে বেশি (৩৬৬) গোলের কীর্তি গড়েন মেসি।

বার্সেলোনার হয়ে ক্লাব ফুটবলে প্রায় সব শিরোপাই একাধিকবার করে জিতেছেন মেসি। তবে আক্রমণভাগের এই খেলোয়াড়কে আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপ জয়ের আগ পর্যন্ত সর্বকালের সেরা হিসেবে দেখা হবে না বলে মনে করেন কেউ কেউ।

এমন মতকে অর্থহীন বলে উড়িয়ে দিলেন পিএসজির অ্যাটাকিং মিডফিল্ডার দি মারিয়া। মেসি এরই মধ্যে সর্বকালের সেরা পর্যায়ে চলে এসেছেন বলে বিশ্বাস তার।

“মেসি এখনই সর্বকালের সেরা খেলোয়াড় এবং একটা বিশ্বকাপ জয় এটা নিশ্চিত করবে। তবে এরই মধ্যে সে সবার সেরা।”

“আর্জেন্টিনা সবসময় এই প্রতিযোগিতায় (বিশ্বকাপ) ফেভারিটদের মধ্যে থাকে। এ বছরও তাই। এটার প্রধান কারণ, আমাদের মেসি আছে। শীর্ষ পর্যায়ে স্পেন বা ফ্রান্সের মতো আরও অনেক দল আছে। তবে, সেরাদের মাঝে আছে আর্জেন্টিনা।”

মেসিসহ নামি-দামি অনেক খেলোয়াড় থাকা সত্ত্বেও রাশিয়া বিশ্বকাপের বাছাই পর্ব পার হতে খুবই বেগ পেতে হয়েছে আর্জেন্টিনাকে। অক্টোবরে বাছাই পর্বে নিজেদের শেষ ম্যাচে মেসির হ্যাটট্রিকে একুয়েডরকে ৩-১ ব্যবধানে হারিয়ে বিশ্বকাপের মুল পর্বের টিকিট নিশ্চিত করে দুই বারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

রাশিয়া বিশ্বকাপে ‘ডি’ গ্রুপে আর্জেন্টিনার সঙ্গে আছে আইসল্যান্ড, ক্রোয়েশিয়া ও নাইজেরিয়া।

বিশ্বকাপ নিয়ে দি মারিয়া বলেন, “শীর্ষে থাকতে আমাদের অবশ্যই পরিশ্রম চালিয়ে যেতে হবে। তবে, বিশ্বকাপের মূল আসর বাছাইপর্ব থেকে সবসময় অনেক ভিন্ন। এ বছর বিশ্বকাপটা জয়ের আশা আমাদের। কিন্তু আমরা সফল হব কি-না জানি না তবে ভাগ্য কিছুটা সহায় থাকলে আমরা কাতার বিশ্বকাপও (২০২২ সালে) জিততে পারি।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *