fbpx

অধ্যক্ষ নিয়োগের পায়তাঁরা

লক্ষ্মীপুরের রামগঞ্জ মডেল বিশ্ববিদ্যালয় কলেজে পছন্দের অধ্যক্ষ নিয়োগের পায়তাঁরা

পছন্দের ব্যক্তিকে অধ্যক্ষ নিয়োগের পায়তাঁরাকরার অভিযোগ

লক্ষ্মীপুরের রামগঞ্জ মডেল বিশ্ববিদ্যালয় কলেজে সভাপতির পছন্দের ব্যক্তিকে অধ্যক্ষ নিয়োগের পায়তাঁরাকরার অভিযোগ করেছেন কমিটির সদস্যরা। কলেজের সভাপতি স্থানীয় এমপি লায়ন এমএ আউয়ালের ঢাকাস্থ কার্যালয়ে ১০মে বৃহস্পতিবার রাতে ৩জনের উপস্থিতিতে বিধিবর্হিভূত গোপন মিটিং করে নিয়োগ কমিটি গঠন করায় অন্যান্য সদস্যরা ক্ষিপ্ত।

এ খবর আজ শুক্রবার সকালে সর্বত্র ছড়িয়ে পড়লে কলেজের শিক্ষক, কমিটির লোকজন, অভিভাবক ও শিক্ষার্থীদের মাঝে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে। স্থানীয় সূত্রে জানাযায়, উপজেলার রামগঞ্জ মডেল বিশ্ববিদ্যালয় কলেজে অধ্যক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করলে প্রায় ৫০টি দরখাস্ত জমা পড়ে। এরপর অন্নান্য সদস্যদের সাথে মিটিং করে নিয়োগ কমিটি করার কথা থাকলেও তা নাকরে কলেজের সভাপতি স্থানীয় এমপি লায়ন এমএ আউয়াল, জিবি প্রতিনিধি সাবেক এমপি এমএ গোফরান, সদস্য সচিব ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ রুহুল আমিন কৌশলে ঢাকাস্থ এমপির কার্যালয়ে বসে মোটা অংকের টাকার বিনিময়ে গোপনে পছন্দের প্রার্থীকে অধ্যক্ষ হিসেবে নিয়োগের জন্য ৩ সদস্য বিশিষ্ট নিয়োগ কমিটি গঠন করে। অথচ নিয়োগ কমিটি ৫ সদস্য বিশিষ্ট হওয়ার কথা থাকলেও নিয়মের কোন তোয়ক্কা না করেই ওই কমিটি গঠন করেছেন বলে জানান বিদ্যুৎসাহী সদস্য বেলাল আহম্মেদ। এ ব্যাপারে কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ও সদস্য সচিব মোঃ রুহুল আমিন জানান, এখানে আমার কোন দোষ নেই।

এমপির নির্দেশেই আমি ঢাকায় গিয়ে মিটিং করে ৩ সদস্য বিশিষ্টি নিয়োগ কমিটি করেছি। উনি যেভাবে বলেছেন আমি সেভাবে করেছি। কমিটির অন্য সদস্যদের জানানো হয়নি কেন এমন প্রশ্নের জবাবে তিনি বলেন সেটাও এমপি সাহেব ভালো বলতে পারবেন। স্থানীয় এমপি ও কলেজের সভাপতি লায়ন এমএ আউয়াল জানান, গোপনে কোন কিছু করা হয়নি। সরকারী বিধি অনুযায়ী যারা কমিটিতে থাকার কথা তারাই রয়েছে। আইন বর্হিভূত কোন কিছু করা হয়নি। আমি দেশে আসতেছি। দেশে আসার পর আপনাদের সাথে বিস্তারিত আলোচনা হবে।

https://currentbdnews24.com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *