fbpx

দুই শিশুসন্তান নিয়ে বিষ পান মায়ের মৃত্যু

পারিবারিক কলহের জের ধরে দুই শিশুসন্তানকে নিয়ে বিষ পান করে আত্মহত্যা করেছেন এক গৃহবধূ

মানিকগঞ্জ সিংগাইর উপজেলার বলধরা রামকান্তপুর গ্রামে পারিবারিক কলহের জের ধরে দুই শিশুসন্তানকে নিয়ে বিষ পান করে আত্মহত্যা করেছেন এক গৃহবধূ। তাঁর নাম রিনা আক্তার (২৭)। তবে তাঁর দুই শিশুসন্তান আফরিন (৫) ও ছেলে মমিন (২) ভাগ্যক্রমে বেঁচে আছে। তাদের আশঙ্কাজনক অবস্থায় ঢাকার সোহরাওয়ার্দী হাসপাতালে পাঠানো হয়েছে। গত শুক্রবার রাতে এ ঘটনা ঘটে। রিনা আক্তারের স্বামী আব্দুল আজিজ বর্তমানে সৌদিপ্রবাসী।

রিনার পরিবারের অভিযোগ, স্বামী আব্দুল আজিজ সৌদি আরব থেকে মোবাইল ফোনে রিনাকে মানসিক নির্যাতন করতেন। এ নিয়ে শ্বশুরের কাছে নালিশ করেও কোনো কাজ হয়নি। উল্টো শ্বশুরও তাঁকে বাড়ি থেকে চলে যেতে বলতেন। ক্ষোভ, দুঃখ আর অপমান সইতে না পেরে রিনা আত্মহত্যা করেছেন।

পরিবার সূত্রে আরো জানা যায়, গত শুক্রবার সন্ধ্যার দিকে নিজ ঘরে রিনা আক্তার তাঁর দুই সন্তানসহ ইঁদুর মারার বিষ পান করে আত্মহত্যার চেষ্টা করেন। একপর্যায়ে শিশুদের কান্নাকাটির শব্দে আশপাশের লোকজন এসে তিনজনকে সিংগাইর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। কিছুক্ষণ পর চিকিৎসকরা রিনাকে মৃত ঘোষণা করেন। পরে গুরুতর অবস্থায় দুই শিশুকে ঢাকার সোহরাওয়ার্দী হাসপাতালে পাঠানো হয়।

রিনা আক্তারের মামা মহম্মদ রনজু জানান, বিদেশে যাওয়ার পর থেকে স্বামী আব্দুল আজিজের পরিবর্তন হয়। রিনাকে তালাক দেবেন বলে হুমকি দিতেন। মোবাইল ফোনে মেয়েদের ছবি পাঠিয়ে বলতেন এদের বিয়ে করবেন। বলতেন, ছেলে-মেয়ে নিয়ে তুই বাবার বাড়ি চলে যা। শ্বশুরবাড়ির লোকজনও রিনাকে মারধর করত।

তবে আব্দুল আজিজের বাবা আবু বকর ছিদ্দিকের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি রিনাকে অত্যাচারের অভিযোগ অস্বীকার করেন। তবে আজিজ ও রিনার মধ্যে কিছুদিন ধরে বিরোধ চলছিল বলে জানান। রিনা তাঁর কাছে আজিজ সম্পর্কে কোনো অভিযোগও করেননি তিনি দাবি করেন।

আবু বকর ছিদ্দিক জানান, নাতি ও নাতনিকে নিয়ে তিনি সোহরাওয়ার্দী হাসপাতালে আছেন। দুজনের অবস্থা ভালো নয় বলে জানান তিনি।

সিংগাইর থানার ওসি খোন্দকার ইমাম হোসেন জানান, এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *